রাজশাহী কলেজে সন্ধ্যায় রাজনীতি নিষিদ্ধ: সকালে ছাত্রলীগের সোডাউন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কলেজের সোমবার দুপুরে ছাত্রলগের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষের ঘটনার পর ওইদিন সন্ধ্যায় কলেজ চত্তরে ছাত্র সংগঠনের সভা মিছিল বা জমায়েত (রাজনীতি) অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ জারি করা হয়। কিন্তু ওই নোটিশ জারি করার পর মাঝে শুধু রাতটুকু পার হয়। তবে নিষেধাজ্ঞা অমান্য করে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকেই কলেজে সোডাউন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

এ ঘটনায় কলেজজুড়ে শিক্ষক এবং সাধারণ শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ছাত্রলীগ নেতাকর্মীদের এমন ধৃষ্টতা দেখে অনেকেই হতবাকও হয়েছেন। একদিন আগে কলেজে মারামারি করে শিক্ষার পরিবেশ বিনষ্ট করার কারণে যে নিষেধাজ্ঞা জারি করা হয়, সেটিই আবার তারাই না মানার ঘটনায় কলেজের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়।

21

প্রত্যক্ষদর্শীরা সিল্কসিটি নিউজকে জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কলেজ ছাত্রলীগের তিন শতাধিক নেতাকর্মী তাদের নিজস্ব ট্যান্ট থেকে সোডাউন বের করে। এরপর তারা সোডাউন নিয়ে গোটা কলেজ প্রদক্ষিণ করে। শেষে আবার নিজেদের ট্যান্টে ফিরে আসে।

15240079_1839831762972594_201166398_n

এ সময় কলেজের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে চরম অসন্তোষ দেখা দেয়। অনেকেই কলেজ ছাত্রলীগের এই ধরনের কাণ্ডে বিদ্রুপ মন্তব্যও করতে থাকেন।

 

প্রসঙ্গত, গত সোমবার দুপরে ছাত্রদলকে উদ্দেশ্য করে উস্কানীমূলক স্লোগান দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত তিনজন আহত হন। এসময় কলেজ অধ্যক্ষ হবিবুর রহমানকেও লাঞ্চিত করা হয়। পরে ওইদিন সন্ধ্যায় অধ্যক্ষ স্বাক্ষরিত এক নোটিশে কলেজে ছাত্র সংগঠনগুলোর সকল প্রকার রাজনীতি অনির্দিষ্টকাল নিষিদ্ধ ঘোষণা করা হয়।