রাজশাহী কলেজে ‘বিশ্ব সমাজকর্ম দিবস’ পালিত

নিজস্ব প্রতিবেদক:
“প্রমোটিং কমিউনিটি এন্ড ইনভাইরোনমেন্ট সাবট্যাইনাবল”এ শ্লোগানকে সামনে রেখে রাজশাহী কলেজ সমাজকর্ম বিভাগের উদ্যোগে পালন করা হয়েছে ‘বিশ্ব সমাজকর্ম দিবস -২০১৮। মঙ্গলবার সকাল ১০ টার সময় কলেজের রবীন্দ্র-নজরুল চত্ত্বর থেকে একটি বিশাল র‌্যালি বের হয়ে কলেজের বিভিন্ন অঙ্গন ঘুরে মিলনায়তনে গিয়ে শেষ হয়।

সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিদিন ভাল কাজের মাধ্যমে আমরাই নিজ, পরিবার ও দেশকে বদলাতে পারবো, এর মধ্যেই সোনার বাংলার সার্থকতা নীহিত। আমাদের এসব বিভিন্ন দিবসের তাৎপর্য শিক্ষার্থীদের মধ্যে বিকাশিত করতে পারলেই সফলতা।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরি, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও প্রবন্ধকার ড. মো: ফকরুল ইসলাম, কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও প্রবন্ধকার অশেষ বসাক, ড. মো: আব্দুর রহমান সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং সমাজকর্ম বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে অতিথিদের ক্রেস্ট ও বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। উল্লেখ্য, জাতীয় বিশ্বাবিদ্যালয়ের মধ্যে রাজশাহী কলেজ এই বছর ২য় বারের মত দিবসটি পালন করেছে।
স/শ