রাজশাহী কলেজে একাদশ শ্রেণীর নবীনবরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সরকারী কলেজে ২০১৬-১৭ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর নবীনবরণ ও ওরিয়েন্টেশন
অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কলেজ অডিটরিয়ামে এই ওয়ারেন্টেশন অনুষ্ঠিত হয়।
রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীস্থ নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক।
আরো উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর জোবায়দা আয়েশা সিদ্দিকা, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ওলিউর রহমান ও সহযোগী অধ্যাপক কামরুজ্জামানসহ অন্যান্য বিভাগীয় প্রধানগণ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক বলেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। আর শিক্ষার্থীরা সেই সোনার মানুষ। তারাই সোনার বাংলা গড়বে।

 

শিক্ষার্থীদেরকে আমাদের মুক্তিযুদ্ধ ও ইতিহাস সঠিকভাবে জানতে হবে। মুক্তিযুদের চেতনা জাগ্রত থাকলে কেউ জঙ্গি হতে পারবে না।

 
তিনি আরো বলেন, দেশের শ্রেষ্ঠবিদ্যা রাজশাহী কলেজে যারা ভর্তি হয়েছে তারা দেশের সবচেয়ে মেধাবী শিক্ষার্থী। তোমাদের বড় বড় স্বপ্ন দেখতে হবে। জীবনের লক্ষ্য স্থির করে সামনে এগিয়ে যেতে হবে। তাহলেই তোমরা সফলকাম হবে।

অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক তাঁর নিজের লেখা ‘শাহাজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়’, ‘অমিয় আনন্দ ধ্বনি’ এবং ‘ড. জোহা ও আমি ’ নামের তিনটি বই রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানকে উপহার দেন।

 
উল্লেখ্য, এবার ২০১৬-১৭ শিক্ষাবর্ষে রাজশাহী কলেজের একাদশ শ্রেণীতে মানবিক বিভাগে ১৫০ জন, ব্যবসায়ী শিক্ষা বিভাগে ১৫০ জন ও বিজ্ঞান বিভাগে ৩০০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। অন্ষ্ঠুানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়
স/শ