রাজশাহী উকিল বারে সাবেক স্বামীকে পিটিয়ে সন্তান ছিনিয়ে নিলেন মা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর আদালতের উকিল বারে সাবেক স্বামীকে পিটিয়ে সন্তান ছিনিয়ে নিয়েছেন হিরা বেগম (৩০) নামে ওই সন্তানের মা। সন্তানের দাবি নিয়ে মায়ের দায়ের করা মামলার শুনারির ধার্যদিন আজ বৃহস্পতিবার দুপুরে সাবেক স্বামী তার সন্তান নিয়ে আদালতে গেলে এ ঘটনা ঘটে।

এঘটনায় শিশুটির বাবা হৃদয় ইসলাম (৩৫), মা হিরা বেগম(৩০) ও আখতারুজ্জামান আহত হয়েছেন।

শিশুটির বাবা হৃদয় ইসলাম জানান, তার সন্তান হিমেল ও বড় ভাই আখতারুজ্জামান উকিল বারে বসে ছিলেন। এ সময় হিরা বেগম তার লোকজন নিয়ে তাদের উপরে হামলা চালায়। হিরা, সাদ্দাম, সিরাজ, মুন্নাসহ ৫ থেকে ৬ জন তাদের বেধড়ক মারপিট করে শিশু হিমেলকে ছিনিয়ে পালিয়ে নিয়ে যায় বলে জানান।

জানা যায়, মহানগরীর গনকপাড়া এলাকার হৃদয় ইসলাম সঙ্গে মহানগরীর ডিঙ্গাডোবা এলাকার হিরা বেগমের বিয়ে হয় বছর ১০ আগে। তাদের হিমেল নামে সাত বছরের এক সন্তান আছে। হিমেলের জন্মের কিছুদিন পরে তাদের মধ্যে দম্পত্য কোলহ বাধে। এক পর্যায়ে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়। এরপরে হিরা বেগম সন্তানের দাবি করে আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় আদালত রায় দেয় সন্তান হিমেল তার বাবার কাছেই থাকবে। তবে হিরা ওই রায়ের বিরুদ্ধে আদালতে আপিল করে। ওই আপিলের শুনানিতে আজ বৃহস্পতিবার শিশুটির বাবা হৃদয় ইসলাম, তার সন্তান হিমেল ও বড় ভাই আখতারুজ্জামান উকিল বারে বসে ছিলেন। এ সময় হিরা বেগম তার লোকজন নিয়ে তাদের ওপরে হামলা চালান। একপর্যায়ে হিরা বেগমও তার সাবেক স্বামীকে মারপিট শুরু করেন। এ সময় হৃদয়ও তার সাবেক স্ত্রীকে মারপিট করেন। এরই মধ্যে হিরার আত্মীয়স্বজন হিমেলকে নিয়ে পালিয়ে যায়।  এ ঘটনার পর আদালতে আর সেই আপিলের শুনানি হয়নি।

রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান হাফিজ জানান, খরব পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে শিশুটিকে নিয়ে পালিয়ে যাওয়া হয়েছে। আদালত চত্বরে মারামারি অভিযোগে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

স/অ