রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব কয়রা’র কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:

‘জীবন গড়বো মোরা মানুষের তরে’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যায়নরত খুলনা জেলার কয়রা উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত ‘রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব কয়রা (রুসাক)’ এর কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আরবি বিভাগের অধ্যাপক ড. মুহা. বিলাল হুসাইনকে সভাপতি এবং রসায়ন বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স এ ‘আলোচনা সভা ও ইফতার’ অনুষ্ঠানে ২০২৩-২৪ সালের এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মুর্শিদুল ইসলাম, গালিব জাওয়াদ, মুয়াজ্জেম হোসেন, সোহেল রানা, হাসিনে জান্নাত, খায়রুল আলম, ফুয়াদ বিল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক শাকিল নাঈম, হাসিবুল আশিক, মনোদীপ সরকার, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাদশাহ হোসেন, তামান্না তাবাসসুম ইরানী, কোষাধ্যক্ষ নাজমুল হোসেন।

এছাড়াও কমিটিতে প্রচার সম্পাদক হিসেবে আছেন মো. রাজিবুল্লাহ, মো. মুহিব্বুল্লাহ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাহিদ হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. তৌহিদুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক রুহিত মাহাতো, সাহিত্য বিষয়ক সম্পাদক মাশরুফ আলম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম ফাহীম এবং ক্রীড়া বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান।

অনুষ্ঠানে রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টন্ অ্যাসোসিয়েশন অব কয়রা’র সভাপতি ড. মুহা. বিলাল হুসাইন বলেন, এক বছরের এই কার্যনির্বাহী কমিটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কয়রা উপজেলার শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করবে। তাদের সুখ-দুঃখে পাশে থাকবে। এই প্রত্যাশা রাখি। এছাড়াও আমার কয়রার শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সমাজের কল্যাণে বিভিন্ন ধরনের কাজ করবেন। সমিতির সদস্যরা একে অপরের বিপদে-আপদে আপন ভাইয়ের মতো এগিয়ে আসবেন।

অনুষ্ঠানে সমিতির উপদেষ্টা ও সাবেক কমিটিদের সম্মতিক্রমে এই কমিটি ঘোষণা করা হয়। সভাপতিত্ব করেন রসাকের সাবেক ও বর্তমান সভাপতি ড. মুহা. বিলাল হুসাইন এবং সঞ্চালনা করেন সাবেক সাধারণ সম্পাদক অলিউল্লাহ আল মাদানী।

জি/আর