রাজশাহী অঞ্চলে আ.লীগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে যাদের

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি নির্বাচনে না এলে ১৪ দলীয় জোটের শরিকরা স্বতন্ত্র দল হিসেবেই নির্বাচনে অংশ নেবে সেটা নিশ্চিত। আর বিএনপি বা ২০ দলীয় জোট নির্বাচনে এলে বেশ কিছু আসনেই দলীয় মনোনয়নে আসবে রদবদল। সেক্ষেত্রে শরিকদের জন্য আসন ছাড়ের প্রশ্নও থাকবে।

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, আগামী নির্বাচনের জন্য আসনভিত্তিক বেশ কয়েকটি জরিপ করা হয়। সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা, জেলা প্রশাসন, জেলা পুলিশ, বেসরকারি গবেষণা সংস্থা, দলের গবেষণা সংস্থা সিআরআই এসব জরিপ করে। এছাড়া ছাত্রলীগের একটি জরিপও প্রক্রিয়াধীন। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র সফরেও মনোনয়ন নিয়ে কাজ করছেন।

রাজশাহী অঞ্চলে যাদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে, তাদের মধ্যে ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-১; আয়েন উদ্দীন, রাজশাহী-৩, এনামুল হক, রাজশাহী-৪; আবদুল ওয়াদুদ, রাজশাহী-৫; শাহরিয়ার আলম, রাজশাহী-৬।

এদিকে জয়পুরহাটে যাদের মনোনয়ন প্রায় চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-২।

বগুড়ায় যাদের মনোনয়ন প্রায় চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, আবদুল মান্নান।, বগুড়া-১; হাবিবর রহমান, বগুড়া-৫।

নওগাঁয় যাদের মনোনয়ন প্রায় চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-১; শহীদুজ্জামান সরকার, নওগাঁ-২; এমাজ উদ্দিন প্রাং, নওগাঁ-৪; আবদুল মালেক, নঁওগা-৫।

নাটোরে যাদের মনোনয়ন প্রায় চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, শফিকুল ইসলাম শিমুল, নাটোর-২; আবদুল কুদ্দুস, নাটোর-৪।

সিরাজগঞ্জে যাদের মনোনয়ন প্রায় চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, মোহাম্মদ নাসিম, সিরাজগঞ্জ-১; হাবিবে মিল্লাত, সিরাজগঞ্জ-২; তানভীর ইমাম, সিরাজগঞ্জ-৪; হাসিবুর রহমান স্বপন, সিরাজগঞ্জ-৬।

পাবনায় যাদের মনোনয়ন প্রায় চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, শামসুল হক টুকু, পাবনা-১; মকবুল হোসেন, পাবনা-৩; রবিউল আলম বুদু, পাবনা-৪।

সূত্র: যুগান্তর