রাজশাহীর সাবেক এমপি ফারুকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী কাল

দুর্গাপুর প্রতিনিধি:


রাজশাহী-৫ দুর্গাপুর-পুঠিয়ার সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আগামি কাল রোববার। এ উপলক্ষে আগামীকাল তার আমগাছীস্থ নিজ বাসভবনে পারিবারিক ভাবে ও তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক স্মৃতি সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

তিনি ২০১৯ সালের ৩১ জানুয়ারী রাত পৌনে ৮টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ১৯৯১ সালে প্রথম রাজশাহী-৫ অসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক পেশায় একজন আইনজীবি ছিলেন। রাজনৈতিক জীবনে সূচনা ঘটে ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলনের মধ্যে দিয়ে।

১৯৬৮ সালে রাজশাহী কলেজে ছাত্রলীগের নেতৃত্বে আসেন তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক। তিনি ১৯৭৪ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত দলের দুঃসময়ে রাজশাহীর দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৭৯ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

১৯৯০ সালে তিনি আওয়ামী লীগের সমর্থনে দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পরের বছরেই নির্বাচিত হন তিনি সংসদ সদস্য। এর পর তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক রাজশাহী কৃষি উন্ননয় ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মুত্যুর আগ পর্যন্ত তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন।

স/আর