রাজশাহীর বুধপাড়ায় এলাকাবাসীর উদ্যোগে রাস্তা নির্মাণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর অবহেলিত বুধপাড়া এলাকায় এলাকাবাসীর উদ্যোগে একটি রাস্তা নির্মাণ করা হয়েছে।  গতকাল বুধবার স্থানীয় এলাকাবাসীরা ওই রাস্তাটি সংস্কার করেন। কোনো যানবাহন তো চলা দূরের কথা কাঁচা মাটির ওই রাস্তাটিতে পায়ে হেঁটে চলার মতো উপায় ছিল না। সাধারণ মানুষের এতে করে ভোগান্তি পোহাতে হচ্ছিল চরম।

বিষয়টি নিয়ে স্থানীয় এলাকাবাসী বারবার স্থানে কাউন্সিলের কাছে ধর্না দিয়েছেন। কিন্তু কোনো লাভ হয়নি। কাউন্সিলর এলাকাবাসীর কথায় কোনো গুরুত্বই দেননি। ফলে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কান পর্যন্ত পৌঁছেন রাস্তাটির দুর্দশার কথা।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, ওই রাস্তা দিয়ে প্রতিদিন অনেক লোকজন যাতায়াত করেন। ওই এলাকায় বেশ কয়েকটি বাড়িও রয়েছে রাস্তাটির সম্মুখভাগে। কিন্তু কাউন্সিলর এ নিয়ে এলাকাবাসীকে কোনো পাত্তা দেন না। এতে করে নগরজুড়ে ব্যাপক উন্নয়ন হলেও বুধপাড়াবাসীর এই দুর্ভোগের বিষয়টি অবগত নন মেয়র। ফলে তাদের এই দুর্ভোগ থেকেই গেছে। উপায়ন্তর না দেখে গত বৃহস্পতিবার থেকে স্থানীয় এলাকাবাসী নিজেরাই উদ্যোগ নেন রাস্তাটি সংস্কারের। এরপর কথামতো তারা নেমে পড়েন রাস্তাটি সংস্কার কাজ করতে। রাস্তা সংস্কারের সেই ছবি ফেসবুকে ভাইরাল করেন রাশেদুল  ইসলাম।

এদিকে স্থানীয় এমপি ফজলে হোসেন বাদশার আওতায় টিআর-কাবিখার যে প্রকল্প রয়েছে, সেই প্রকল্পও দেয়া হয়নি বুধপাড়ার রাস্তাটি সংস্কারের জন্য। মহল্লাবাসীর মাঝে এ নিয়েও চরম বিরক্ত এবং ক্ষোভ রয়েছে তাদের মাঝে।

স/আর