রাজশাহীর পবার ১নং দর্শনপাড়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন, অপর পক্ষের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবা উপজেলার ১নং দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে সদ্য ঘোষিত কমিটি বাতিলের দাবিতেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

আজ সোমবার ১নং দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী  সম্মেলনে বর্তমান সভাপতি দর্শনপাড়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসান রাজকে পুনরায় সভাপতি এবং শফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

সেইসাথে মোট পঁয়ষট্টি সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে পবা উপজেলা আওয়ামী লীগের নিকট জমা দেয়ার নির্দেশনা দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। এছাড়া কমিটির সাথে এগার সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের নামের তালিকাও দিতে বলেন তিনি।

তবে এই কমিটির বিপক্ষে সম্মেলনের শুরু থেকেই দর্শনপাড়া কলেজ মাঠে বিক্ষোভ করেছেন উপজেলা ও দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের একাংশের নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিক্ষোভ করে কলেজ মাঠে জড়ো হয় তারা।

সেখানে তারা সুসংগঠিত ভাবে তৃণমূল পর্যায়ের সকল সদস্যদের উপস্থিতিতে ও মতামতের ভিত্তিতে কমিটি করার দাবি জানান। এছাড়া স্বজন প্রীতি ও পকেট কমেটি ভেঙে নতুন কমেটি না দিলে অনতিবিলম্বে নতুন কমিটি গঠন করা হবে বলেও হুশিয়ারি দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন, ১নং দর্শনপাড়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক শাহাদত হোসেন সাব্বির, উপজেলা কৃষক লীগের সিনিয়র সহ সভাপতি রেজাউল করিম, দর্শন পাড়া কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম, দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ আলী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ জাহিরুল ইসলাম ও তোফাজ্জল হোসেনসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, ত্রি-বার্ষিকী  সম্মেলনে দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও দর্শনপাড়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসান রাজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন উপস্থিত থাকার কথা থাকলেও পারিবারিক সমস্যার কারনে তিনি স্ব-শরীরে উপস্থিত হতে পারেননি।

তবে তিনি ভিডিও কলের মাধ্যমে উপস্থিত জনগণ ও নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানান । সেইসাথে তার অসুস্থ স্ত্রীর জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদা’র রহমান সরকার। বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান, পবা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, ত্রাণ বিষয়ক সম্পাদক আবুল কাশেম ও কৃষি বিষয়ক সম্পাদক গুরুপদ সরকার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোবহান। এছাড়াও পবা উপজেলা ও অত্র ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

স/অ