রাজশাহীর নৃত্যগুরু বাদল আর নেই

নিজস্ব প্রতিবেদক:

স্বাধীনতা পদক পাওয়া নৃত্যগুরু ওস্তাদ বজলুর রহমান বাদল আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর।

রবিবার বিকেল তিনটার দিকে তিনি রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে বিকেল ৬ টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে।

এর আগে শুক্রবার রাত একটার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে শয্যা না পাওয়ায় তাকে রাখা হয় মেঝেতে। এ নিয়ে সিল্কসিটিনিউজে সংবাদ প্রকাশের কিছুক্ষণ পরেই রাসিক মেয়রের হস্তক্ষেপে শনিবার দুপুর ১২ টার দিকে বজলুর রহমান বাদলকে শয্যায় রাখা হয়।

জানা যায়, বজলুর রহমান বাদল গত শুক্রবার রাতে অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন তাঁকে রাত ১টার দিকে রামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। তিনি হাসপাতালের বেড না পেয়ে মেঝেতে চিকিৎসা নিচ্ছিলেন। খবর পেয়ে গতকাল শনিবার সকালে শুভাকাঙ্ক্ষীরা বাদলকে দেখতে যান। তাঁদের কাছ থেকে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানতে পারেন, বাদল হাসপাতালের মেঝেতে থেকে চিকিৎসা নিচ্ছেন। জানার পর  মেয়র হাসপাতাল কর্তৃপক্ষকে ফোন করেনএরপর তাঁর জন্য শয্যার ব্যবস্থা করা হয়। পরে সেখান থেকে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই তিনি রবিবার বিকেলে মারা যান।

স/আর