রাজশাহী শহর রক্ষা বাঁধ পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মহানগরীর টি-বাঁধ থেকে পবা উপজেলার সোনাইকান্দি পর্যন্ত পদ্মা নদীর পাড় পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

আজ মঙ্গলবার সকাল ৯টায় পানিসম্পদ প্রতিমন্ত্রী প্রথমেই নগরীর সীমান্ত অবকাশ এলাকায় পদ্মা নদীর তীর পরিদর্শনে যান। এরপর তিনি টি-বাঁধ এলাকা থেকে একটি বোটে চড়ে সোনাইকান্দি পর্যন্ত পরিদর্শন করেন। তিনি বুলনপুর, হাড়ুপুর ও নবগঙ্গা এলাকায় নদীর পাড়ে বাঁধ নির্মাণ দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এবং সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

যেসব এলাকায় এখনও বাঁধ নির্মাণ করা হয়নি সেগুলোর জন্য প্রকল্প গ্রহণের জন্য স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন। রাজশাহীর এ দুই জনপ্রতিনিধি কিছু পরিকল্পনার কথাও জানান। এ সময় প্রতিমন্ত্রী বলেন, রাজশাহী শহরকে নিরাপদ এবং দৃষ্টিনন্দন রাখার জন্য যা যা প্রকল্প গ্রহণ করা দরকার তা করা হবে।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, উত্তর-পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী, তত্বাবধায়ক প্রকৌশলী আমিরুল হক, নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, উপ-বিভাগীয় প্রকৌশলী আসিফ আহমেদ, সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান প্রমুখ ।