রাজশাহীর চাঞ্চল্যকর অপহরণ মামলার সেই মা ও শিশু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর চাঞ্চল্যকর অপহরণ মামলার সেই মা ও শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার ঢাকা থেকে তাদেরকে উদ্ধার করা হয়। এসময় সাইদুর রহমান পুলক নামে সেই শিশুর মায়ের নতুন স্বামীকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা।

এর আগে চলতি বছরের মার্চে রাজশাহী নগরীর শালবাগান এলাকা থেকে সবনাম সুলতানা পাখি নামের এক গৃহবধূ তাঁর ৮ বছরের মেয়েসহ নিখোঁজ হন। এ ঘটনার পরে ওইদিনই গৃহবধূর সাবেক স্বামী আবুল কালাম আজাদ বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে (অপহরণ) একটি মামলা দায়ের করেন। এই মামলা দায়েরের পর পুলিশ ভিকটিমকে উদ্ধারে মাঠে নামে। পরে সোমবার তাদেরকে উদ্ধার করা হয়।

মামলায় ওই শিশুর গানের শিক্ষক বাউল শিল্পী ডলার, তাঁর পরিচিত সাইফুর রহমান ডেভিড ও ডেভিডের স্ত্রী নুপুরকে আসামি করা হয়। কিন্তু তাদের সাথে অপহরণের কোনো আলামত পায়নি পুলিশ। এছাড়া তাদের সাথে অপহরণের কোনো সম্পর্ক নেই জানিয়ে এ বিষয়ে আদালতে জবানবন্দি দিয়েছেন উদ্ধারকৃত সেই মা। এটা অপহরণ নয় বরং স্বেচ্ছায় তিনি পুলকের সাথে বাড়ি ছেড়ে ছিলেন বলে জবানবন্দি দেন।

মঙ্গলবার মহানগর ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমানের কাছে জবানবন্দি দেন ওই নারী। জবানবন্দিতে তিনি উল্লেখ করেন, আমি স্বেচ্ছায় পুলকের সাথে বাড়ি থেকে চলে গেছিলাম। সেদিনই আমি তাকে বিয়ে করি। তার আগে আবুল কালাম আজাদকে ( আগের স্বামী) তালাক দেই। সে আমাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। পুলককে বিয়ে করায় যাদেরকে জড়িয়ে অপহরণ মামলা দায়ের করা হয়, তারা কেউই এর সাথে জড়িত নয়। আমার সাথে পুলকের সম্পর্ক ছিল তা অত্র মামলার আসামি ডলার, সাইফুর রহমান ডেভিড, নুপুর, রিনি কেউ জানতো না।

জবানবন্দিতে তিনি আরো উল্লেখ করেন, আমি আগের স্বামীর (আবুল কালাম আজাদ) কাছে যাব না। বর্তমান স্বামী পুলকের সাথে থাকব। সন্তান আমার সাথেই ছিল, সাথেই থাকবে।

স/শা

 

 

 

 

স/শা