রাজশাহীতে ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টিনে ৫১ জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫১৯জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে গেছেন ৫১ জন। এরা সবাই বিদেশফেরত।

রাজশাহী জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় মোট ৯৪০ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ৪২১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনকে কোয়ারেন্টিনে আনা হয়েছে।

সোমবার হোম কোয়ারেন্টিনে আছেন ৫১৯জন। তবে কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেই। নতুন যে ৫১ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে এদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকারই ১৮ জন।

এর বাইরে জেলার বাঘায় উপজেলায় ১০ জন, বাগমারায় ৪ জন, মোহনপুরে ১১ জন এবং গোদাগাড়ীতে ৮ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে।

এদের মধ্যে  প্রতিবেশি দেশ ভারত এসেছেন থেকে ৪৪, মালেশিয়া থেকে ২জন ও সৌদি আরব, জর্ডান, জার্মান, মালদ্বীপ ও সিঙ্গাপুর থেকে ১ জন করে এসেছেন।

সিভিল সার্জন আরো জানান, রাজশাহীতে এখনও করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের রোগী পাওয়া যায়নি। তারপরেও বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। বিদেশ থেকে আসার পর তারা ১৪ দিন বাইরে ঘোরাফেরা করতে পারবেন না। সরকারি নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

স/অ