রাজশাহীতে সহজ জয়ের পথে নৌকার ছয় মাঝি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে শুরু থেকেই নৌকার জয়গান শোনা যাচ্ছিল। আজ রোববার সকাল থেকে ভোটগ্রহণের পর ফলাফল আসতে শুরু করেছে। এরই মাঝে বেসরকারি ফলাফলে রাজশাহীর ছয়টি আসনেই এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থীরা। এর ফলে ছয়টি আসনেই সহজ জয়ের পথে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থীরা।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী ওমর ফারুক চৌধূরী। তিনি পেয়েছেন ৮৩৬৫ ভোট এবং বিএনপির প্রার্থী ব্যরিস্টার আমিনুল হক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬৯৩১ ভোট। এছাড়া এ আসনে ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান ও বাসদের আলফাজ হোসেন রয়েছেন। তাদের ফলাফল জানা যায়নি।

রাজশাহী-২ (সদর) আসনে মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৮৭৬ ভোট এবং বিএনপির প্রার্থী মিজানুর রহমান মিনু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯১ হাজার ৯৪৯ ভোট। ১০৪টির মধ্যে ৯১টি কেন্দ্রের ফলাফলের এই ভোটে এগিয়ে রয়েছে নৌকা।

এছাড়া এ আসনে আরো দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। তারা হলেন, এনপিপির স্বপন আম প্রতীকে এবং হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ফয়সাল হোসেন মনি। তাদের ফলাফল জানা যায়নি।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে তৃতীয় বারের মতো বিপুল ভোটে জয়ী এনামুল। তিনি নৌকা প্রতীকে পান ২ লাখ ২৪ হাজার ৯৬২ ভোট । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ধানের শীষের আবু হেনা পেয়েছেন ৪ হাজার ১৬০ ভোট। আবু হেনা দুপুরে অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেন।

রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে বিপুল ভোটে নৌকার প্রার্থী মনসুর রহমান বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ১ লাখ ৯৬ হাজার ৬৩৭ এবং ধানের শীষ প্রতীকে নজরুল ইসলাম মন্ডল পান ২৭ হাজার ৯২৭ ভোট। দুপুরে ভোট বর্জন করেন নজরুল ইসলাম মন্ডল।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী শাহরিয়ার আলম। তিনি পান ১১ হাজার ২৩২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী আব্দুস সালাম সুরুজ পেয়েছেন ৪৪৯ ভোট। এ আসনে নানা জটিলতায় শেষ পর্যন্ত ধানের শীষের কোনো প্রার্থী ছিল না।

এর মাধ্যমে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহীর ছয়টি আসনেই সহজ জয়ের পথে রয়েছেন আ.লীগের প্রার্থীরা

স/শা