রাজশাহীতে সরঞ্জামাদি-পিকআপ ভ্যানসহ সংঘবদ্ধ গরু চোরচক্র আটক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে আন্তঃজেলার অভিনব কায়দায় সংঘবদ্ধ গরু চোরচক্রের ৩ সদস্যকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কাশিয়াডাঙ্গা বিভাগের দামকুড়া থানা পুলিশ। গত শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে মহানগরীর দামকুড়া থানার নতুন কসবা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় আসামিদের কাছ থেকে গরু চুরির কাজে ব্যবহৃত ১ টি চাকু, প্রায় ২ কেজি দড়ি, ১ টি ত্রিপাল একটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো- রাজশাহী মহানগরীর কাটাখালী থানার ইমাদপুর গ্রামের মো. ফজলুর শেখের ছেলে মো. ফয়সাল আহম্মেদ চঞ্চল (২৪), শ্যামপুর পশ্চিমপাড়ার জাহিদ ওরফে জয়নালের ছেলে মো. ইব্রাহিম বাবু (১৭) এবং সামসাদীপুর গ্রামের মো. আব্দুর রশিদ ওরফে বিশুর ছেলে মো. রায়হান আলী (২৬)।

শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর) ও মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়- শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলামের সার্বিক দিক নির্দেশনায় দামকুড়া থানার ওসি মো. মাহবুব আলমের নেতৃত্বে এসআই মো. সাহাদত আলী ও তার টিম টহল ডিউটি করছিলো। এসময় কয়েকজন ব্যক্তির গতিবিধি সন্দেহ হয়। পরবর্তীতে দামকুড়া থানা পুলিশের ওই টিম নতুন কসবা এলাকা থেকে গরু চুরির প্রস্তুতিকালে এই তিনজনকে এসব সরঞ্জামাদি ও ভ্যানসহ আটক করে।

পরে জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা রাজশাহীর আন্তঃজেলা গরু চোর চক্রের সক্রিয় সদস্য। রাজশাহী মহনগরসহ দেশের বিভিন্ন স্থানে পিকআপে করে গরু চুরি করে থাকে। গভীর রাতে গরু চুরি করে পিকআপে তুলে রশি দিয়ে গরুর পা বেঁধে বিশেষ কৌশলে ত্রিপাল দিয়ে ঢেকে গরু চুরি করে নিয়ে যায়। আটককৃতরা নগরীর শাহ মখদুম থানায় একটি চুরির মামলার সন্দেহভাজন আসামি। তাই তাদেরকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জি/আর