রাজশাহীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালী ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:
সুন্দরবনবিনাশী রামপাল বিদ্যুৎকেন্দ্রসহ সকল অপতৎপরতা বন্ধ, পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকীকরণ, কোচিং বাণিজ্য-গাইড বই বন্ধসহ শিক্ষার বাণিজ্যিকীকরণ-বেসরকারিকরণ-সাম্প্রদায়িকীকরণ রুখে দেয়ার দাবিতে র‌্যালী ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রাজশাহী জেলা শাখা।
শনিবার বেলা সাড়ে ১১ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে নগরীর আলুপট্টি মোড় থেকে বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার-ফেস্টুনে সুসজ্জিত একটি র‍্যালী শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাহেববাজার জিরো পয়েন্টে সমাবেশে মিলিত হয়।
ছাত্র ফ্রন্ট রাজশাহী জেলা সভাপতি সোহরাব হোসেন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল রানার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ রাজশাহী জেলা আহ্বায়ক কমরেড দেবাশীষ রায়, ছাত্র ফ্রন্ট জেলা দপ্তর সম্পাদক হৃদয় আহম্মেদ, জেলা সদস্য ও নগর সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, রা.বি ছাত্র ফ্রন্ট নেতা আল আমিন প্রধান তারেক প্রমুখ।
বক্তারা বলেন, “সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাংলাদেশের ছাত্র সমাজের কাছে একটি সুপরিচিত নাম, ছাত্র আন্দোলনের অগ্রসর চিন্তার বলিষ্ঠ প্রতিনিধি। এরশাদের সামরিক শাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ, তেজোদীপ্ত ছাত্র আন্দোলনের স্বর্ণালী পটভূমিতে ১৯৮৪ সালের ২১ জানুয়ারি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আত্মপ্রকাশ। অন্যায়-অসত্য ও দুঃশাসনের কবলে পীড়িত, লাঞ্ছিত মানবতার মুক্তির সংগ্রামে লড়াকু ছাত্র সমাজকে সংগঠিত করার প্রত্যয় নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের তাৎপর্যপূর্ণ অভ্যুদয় ঘটে।
তারা বলেন, প্রতিষ্ঠাকালীন সময় থেকে ছাত্র ফ্রন্ট শিক্ষার সার্বজনীন অধিকারের দাবিতে আন্দোলন করে আসছে। সেই ধারাবাহিকতায় সুন্দরবনবিনাশী সকল অপতৎপরতা বন্ধ, শিক্ষার বাণিজ্যিকীকরণ-বেসরকারিকরণ-সাম্প্রদায়িকীকরণ বন্ধ এবং শিক্ষা-সংস্কৃতি ও মনুষ্যত্ব রক্ষার সংগ্রামকে বেগবান করতে ছাত্রদের আজ ঐক্যবদ্ধ হতে হবে”
স/শ