সোমবার , ১৮ মে ২০২০ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে সবজি ও মুদি ছাড়া কাল থেকে সব দোকান-মার্কেট বন্ধ থাকবে

Paris
মে ১৮, ২০২০ ৫:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

খাবার ও কাঁচা দোকান ছাড়া আগামীকাল মঙ্গলবার থেকে সব ধরনের দোকান-মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছে জেলা প্রশাসন। এই সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছে। জেলা আইনশৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ সোমবার বেলা ৩টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।

এছাড়া রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মধ্যমেও জানিয়েছেন,

তিনি লিখেন, জনস্বার্থে১৯.৫.২০২০ তারিখ থেকে খাদ্য,ঔষধ,নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়া মার্কেট,শপিংমল,দোকান বন্ধ ঘোষণা।জেলা কোর কমিটির সভার সিদ্ধান্ত 

এদিকে, গত শনিবার থেকে রাজশাহীর সব দোকানপাট বন্ধ থাকার নির্দেশ দেওয়া হলেও সেই নির্দেশনা মানেননি ব্যবসায়ীরা। এবার নির্দেশনা মানতে কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। রাজশাহী নগরীসহ জেলার সব দোকানপাট এই নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থার আওতায় আসবে।

সারা দেশে লকডাউন সিথিল করার হলেও রাজশাহীতে করোনা সংক্রমণরোধে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশ উপেক্ষা করে গত শনিবার থেকে রাজশাহীর ব্যবসায়ীরা দোকানপাট খুলতে শুরু করেন। এতে বাড়তে থাকে উপচেপড়া ভিড়। ফলে করোনা শংক্রমণ ছড়িয়ে পড়ার মারাত্মক আশঙ্কা দেখা দেয়। এরই পরিপ্রেক্ষিতে আজ সোমবার আবারো রাজশাহী জেলা প্রশাসকের দপ্তর থেকে সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশ না মানলে এবার কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

রাজশাহী জেলা প্রশাসন থেকে জানানো হয়, করোনা প্রতিরোধে ও জনস্বার্থে খাদ্য, ওষুধ, নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়া রাজশাহী মহানগর ও জেলার সব ধরণের মার্কেট, শপিংমল,  দোকান বন্ধ ঘোষণা করা হলো। আগামীকাল মঙ্গলবার থেকে বন্ধ কার্যকর করা হবে। জেলা আইন-শৃঙ্খলা কোর কমিটির সভায় আজ সোমবার বিকেলে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান জেলা প্রশাসক হামিদুল হক।

 

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর