রাজশাহীতে সংবাদ প্রকাশের জেরে গুলিবিদ্ধ অন্তরের অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিনিধি:

রাজশাহীতে জুয়া খেলার সংবাদ প্রকাশের জেরে জুয়াড়িদের গুলিতে আহত সাংবাদিক অন্তরের অবস্থা আশঙ্কাজনক। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা (আইসিইউ) কেন্দ্রে রাখা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ১১টার পর তাকে আইসিইউতে রাখা হয়। এর আগে বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত অন্তরের শরীরে অস্ত্রপচার করে গুলি বের করা হয়। চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দিয়েছে বলে অন্তরের পরিবার থেকে জানানো হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার রাজশাহী থেকে প্রকাশিত অনলাইন পত্রিকা খবর২৪ঘন্টা ও দৈনিক উপচার অনলাইন ও প্রিন্ট মিডিয়াতে ‘রাজশাহী মহানগরী জুড়ে রমরমা জুয়ার আসর’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে জুয়াড়িদের দু-দফা হামলার ঘটনা ঘটেছে। সংবাদ কর্মীদের উপর এ হামলার ঘটনায় জুয়াড়িদের ছোঁড়া গুলিতে একজন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ছয়জন। গুলিবিদ্ধ অন্তর স্থানীয় দৈনিক উপচার পত্রিকার স্টাফ রিপোর্টার। এ ছাড়া আহতদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় পুলিশ দুই দফায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে জুয়াড়িদের গুলিতে আহত সাংবাদিক অন্তরের মামলায় নগরীর সপুরা কাঠমিল এলাকার মৃত মোজাফফর হোসেনের ছেলে সবুজ আহম্মদ(২৪) ও সপুরা মঠপুকুর এলাকার আক্কাস আলীর ছেলে আরিফুল রহমান আরিফ (২৫) কে অস্ত্রসহ আটক করে কারাগারে প্রেরণ করেছে। সেই সাথে পলাতক শিরোইল কলোনি কানার মোড়ের হাবিবসহ এ ঘটনায় জড়িতদের আটকে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানা যায়।

এদিকে এ ঘটনার প্রতিবাদে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে আগামী রোববার বিকেল ৪টায় রাজশাহী প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যৌথ বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, অবৈধ জুয়ার বোর্ড চালানোর সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নূরে ইসলাম মিলনকে তার অনুপস্থিতিতে বাড়িতে গিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। শুধু তাই নয় পরবর্তীতে তার ভাতিজাকে হত্যার উদ্দেশ্যে গুলি চালানো হয়। যা ন্যাক্কারজনক ও আতঙ্কের। আমরা এর তীব্র প্রতিবাদ এবং অবিলম্বে জড়িতদের গ্রেপ্তারে জোর দাবি জানাচ্ছি। এই ঘটনার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে আগামী রোববার রাজশাহী প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিক নূরে ইসলাম মিলন বলেন, পানি উন্নয়ন বোর্ডের সামনের একটি ভবনে অবৈধভাবে জুয়ার আসর বসানো হয়। এ নিয়ে একটি সংবাদ প্রকাশের জের ধরে সকাল ১০টার দিকে তার বাড়িতে গিয়ে হত্যার হুমকি দেয়া হয়। পরে দুপুরে রানী বাজার এস কে ফুড চাইনিজ রেস্টুরেন্টের সামনে আমার ভাতিজা উপচার পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক অন্তরকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করে। এ সময় আশেপাশের লোকজন তাদের ধাওয়া দিয়ে অস্ত্রসহ দুইজনকে ধরতে সক্ষম হয়। তাদেরকে পুলিশের হাতে সোর্পদ করা হয়েছে। একই ঘটনায় অনলাইন পত্রিকার আরেক সাংবাদিক লিটনকে ধরে নিয়ে মারধর এবং গরম পানি দিয়ে মুখ ঝলসে দিয়েছে। তাকেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স/শা