রাজশাহীতে শিশুদের পোশাকের মূল্য চড়া

নিজস্ব প্রতিবেদক:

ঈদুল ফিতরকে ঘিরে রাজশাহীতে শিশুদের পোশাকে রয়েছে চড়া মূল্য। ক্রেতারা দাম বেশি নেওয়ার অভিযোগ করলেও বিক্রেতারা বলছেন, পোশাকের দাম স্বাভাবিক রয়েছে। গতকাল বুধবার নগরীর নিউমার্কেট ও আরডিএ মার্কেটে শিশুদের পোশাকের দোকান ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।

নিউমার্কেটের সাত্তার ব্রাদার্স, কিডস কালেকশন, শুভেচ্ছা কালেকশন, বিগ বাজার, হ্যাপি কালেকশন ও আরডিএ মার্কেটের ক্লাসিক কালেকশন, সাইবার কালেকশনসহ সকল দোকানিরা বলছেন, গত বারের ন্যায় স্বাভাবিক রয়েছে শিশুদের পোশাকের দাম।

নিউমার্কেটে ছেলের জন্য পুঠিয়া থেকে বাজার করতে আসা মান্নান জানান, এমনিতেই শিশুদের পোশাকের দাম বেশি সেখানে দোকানীরা দাম আরো বেশি চাচ্ছেন।

তিনি বলেন, গত বছর যে পোশাকের দাম ১২০০ টাকা ছিল এখন তা ১৫০০ টাকা নিচ্ছে। এসব কথা শুনে কিডস কালেকশনের মালিক বলেন, গত বছরে চালের দাম ছিল ৪০ এবার তা ৫০। সে হিসেবে কাপড়ের দাম সে অনুসারে তুলনামূলকভাবে বেড়েছে।

নিউমার্কেটের বিগ বাজারের ম্যানেজার পলাশ জানান, তুলনামূলকভাবে পোশাকের দাম স্বাভাবিকই রয়েছে। ভাল কাপড় হলে দাম তো তার একটু বেশি হবে এটাইতো স্বাভাবিক। কিন্তু ঐ দোকান থেকে বের হয়ে আসা এক ক্রেতা জানান, বাজারে দাম একটু বেশিই চাচ্ছে দোকানীরা।

বাজারে ছেলে শিশুদের পোশাক ৪০০ থেকে ২৫০০ এবং মেয়ে শিশুদের পোশাক ৫০০ থেকে ৩০০০ টাকায় পাওয়া যাচ্ছে। আবার কোনো কোনো দোকানে শিশুদের পোশাক রয়েছে ৬০-৭০ ডিজাইনের। এসব দোকানে ৫শ’ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত দামের পোশাক রয়েছে।

পোশাকের দাম কম বেশি যাই হোক বিক্রেতারা বলছেন, এবার বাজারে চাহিদা তুলনামূলকভাবে কম রয়েছে।

স/আর