রাজশাহীতে শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু : বিসিবি পরিচালক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে খুব শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও জাতীয় ক্রিকেট দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সোমবার (৭ মার্চ) দুপরে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ সমিতির আয়োজনে মহানগরের তেরখাদিয়ায় শহীদ এ এইচ এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি রাজশাহীবাসীর জন্য এমন সুখবরের কথা জানান।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘বিভাগীয় শহর হলেও রাজশাহী হচ্ছে ক্রিকেটার তৈরির কারখানা। জাতীয় দলের অধিনায়ক হয়ে নেতৃত্ব দিয়েছে রাজশাহীর ক্রিকেটার। আগে রাজশাহীর নাম শুনলে অন্যান্য দল ভয়ে কাঁপতো। কিন্তু নানা কারণেই পিছিয়ে পড়েছে রাজশাহী। তবে এখন আবারও সেই আগের অবস্থা ফিরতে শুরু করেছে। তাই রাজশাহীতে আন্তর্জাতিক মানের ক্রিকেট ভেন্যু করার জন্য চেষ্টা চলছে। এ নিয়ে বিসিবিতে আলোচনা হয়েছে। আন্তর্জাতিক মানের ভেন্যু করতে আইসিসি যেসব টার্মস অ্যান্ড কন্ডিশন আছে। সেগুলোও রাজশাহীর ক্রীড়া সংগঠক ও ক্রীড়াপ্রেমী জনগণ-নেতারা পূরণ করতে পারবেন। তাই শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু পাবে রাজশাহীবাসী। ’

সুজন বলেন, ক্রিকেটে প্রাকটিস ছাড়া কোনো উপায় নেই। তিনি রাজশাহীকে নিয়ে অনেক চিন্তা করেন। কারণ তিনি রাজশাহীকে অনেক ভালোবাসেন। ছোটবেলা থেকে তিনি রাজশাহীতে আসেন এবং অনেক ক্লাব ও দলের হয়ে খেলেছেন। এখানে তার অনেক স্মৃতি রয়েছে বলে জানান।

রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী ডিভিশন ক্রিকেট কোচ শাহনেয়াজ শহীদ শানু, বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের পৃষ্ঠপোষক তৌরিদ আল-মাসুদ রনি, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোস্তাক হোসেন, সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী অনু, প্রভাতী সংঘের সভাপতি ও সাবেক কাঁকনহাট পৌর মেয়র আব্দুল মজিদ।

এর আগে বঙ্গবন্ধু রাজশাহী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শেষ ম্যাচে টাউন ক্লাবকে ৪ উইকেটে পরাজিত করে হ্যাট্রিক শিরোপা লাভ করে ১৫ বারের লীগ চ্যাম্পিয়ন রাজশাহী প্রভাতী সংঘ।

জি/আর