রাজশাহীতে শিক্ষা কারিকুলামে নৈতিকতা বিরোধী বিষয় প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষা কারিকুলাম থেকে নৈতিকতা বিরোধী বিষয় প্রত্যাহারের দাবিতে রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। আজ শুক্রবার জুম্মারর নামাজের পর রাজশাহী মহানগর সর্বস্তরের ইমাম ওলামা মাসায়েখের উদ্যোগে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট বড় মসজিদ থেকে  একটি বিক্ষোভ মিছিল শুরু হয়।

মিছিলটি নগরীর মনি চত্বর হয়ে পুনরায় সাহেব বাজার জিরো পয়েন্টে এসে পথসভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর ইমাম সমিতির সভাপতি  অধ্যাপক মাওলানা মাহমুদ মোস্তফা আল মারুফ,  সর্বস্তরের ইমাম ওলামা মাসায়েখ রাজশাহী মহানগরের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ,  সহ সাধারণ সম্পাদক আব্দুল ওহাব সোহেল, কোষাধাক্ষ ডাক্তার কুদ্দুসুর রহমান, নায়েবে আমির মাওলানা আব্দুল করিম, হযরত মাওলানা জামিরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পথসভায় বক্তারা বলেন, বর্তমানে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষা কারিকুলামে বেশকিছু বিতর্কিত ও অনৈতিক বিষয় সংযোজন করা হয়েছে। বর্তমান শিক্ষা কারিকুলামের নামে বই পুস্তকে অবৈধ শিক্ষা নীতি বাংলাদেশে চলবে না ৯৫ % মুসলমানের দেশে এই শিক্ষা নিতি নিয়ে ষড়যন্ত্র প্রতিহত করতে হবে,শরীর থেকে শরিফা এই ট্রাস্টজেন্ডার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মুসলমান কোন ধর্মপ্রাণ মানুষ মেনে নেবে না।

মাদ্রাসার বই পুস্তকে ঢাক, ঢোল, তবলার ছবি অনতিবিলম্বে পাঠ্যপুস্তক থেকে সরাতে হবে। আজ গোটা জাতির মুখে তালা দেওয়া হয়েছে,একদিন এই তালা বিস্ফোরিত হবে এবং এই বিভান্তিকর বিতর্কিত শিক্ষানীতি বন্ধ করা হবে। যুগে যুগে বিধর্মীরা শিক্ষার ওপর, হস্তক্ষেপ করে গোটা জাতিকে ধ্বংস করেছিল,আজ এই ষড়যন্ত্র বাংলাদেশে চলছে। গোটা জাতিকে ধ্বংস করার ষড়যন্ত্র এই অবৈধ শিক্ষা নীতির সিলেবাস বন্ধ করতে হবে এবং শিক্ষা কারিকুলামের যত রকমের অশালিন বই পুস্তক আছে অতি দ্রুত সরিয়ে নেওয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রীর কাছে।

দেশের শিশুরাই জাতির ভবিষ্যত, শিক্ষাই জাতির মেরুদন্ড। একটি সমৃদ্ধ ও শক্তিশালী সমাজ ও জাতি গঠনের জন্য নৈতিকতা সম্পন্ন শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমানে স্কুলের পাঠ্য বইয়ে বিভিন্ন বিতর্কিত,অনৈসলামিক ও অনৈতিক বিষয় পাঠদান করা হচ্ছে। এতে করে আমাদের কোমলমতি শিশুদের সু-নাগরিক ও প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠার পরিবর্তে তাদেরকে অনৈতিকতার পথে নিয়ে যাবে। ফলে আমাদের এ মাতৃভুমি ভবিষ্যতে মারাত্মক ক্ষতি মধ্যে নিপতিত হবে। এজন্য পাঠ্যপুস্তক থেকে বিতর্কিত ও অনৈতিক বিষয় বাদ দিয়ে শিশুদের সুন্দর চরিত্র গঠন ও নৈতিকভাবে গড়ে তোলার আহ্বান জানানো হয়।