রাজশাহীতে রাস্তা সংস্কারের নামে হরিলুট

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে রাস্তা সংস্কারের নামে হরিলুটের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে রাজশাহী-নওহাটা মহাসড়কে। সংস্কার কাজ করতে গিয়ে সামান্য কিছু বিটুমিন ও পাথর দিয়ে ব্যবহার করা হচ্ছে। ফলে সংস্কার কাজের মাণ নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন।

গতকাল বুধবার সকালে সরেজমিন ঘুরে দেখা গেছে এ কাজের জন্য স্প্রে করে বিটুমিন ছেটানো হচ্ছে। বিটুমিনের পরিমাণ অতি অল্প হওয়ার কারণে রাস্তায় সাদা দেখা যাচ্ছে। এরপর সেখানেই পাথর ফেলে রোলার দিয়ে সংস্কার করা হচ্ছে। রাস্তার এ কাজেের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

পথচারী আকবর আলী বলেন, এভাবে রাস্তার সংস্কার করলে দ্রুত উঠে যাবে এবং সরকারের লাখ লাখ টাকা গচ্চা যাবে। ফলে এই ধরনের রাস্তার সংসার করার কোনো মানেই হয় না।

স্থানীয়রা জানান, বিটুমিন ছেটানো হয় সাধারণত গাড়ি দিয়ে। কিন্তু এখানে ছেটানো হচ্ছে স্প্রের মাধ্যমে অতি অল্প পরিমাণে। পাথরো দেয়া খুবই কম।

জানা গেছে, জারজিস নামের একজন ঠিকাদার এ কাজটি করছেন। তবে রাস্তা সংস্কারের অনিয়মের কথা অস্বীকার করেছেন রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা।

তিনি জানান, নহাটা থেকে রাজশাহী রেলগেট পর্যন্ত রাস্তাটি সংস্কার করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে আট লাখ টাকা। এখানে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

স/আর