রাজশাহীতে রাতে মোটরসাইকেল আরোহী কিশোর গ্যাংয়ের ৬ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে রাতে মোটরসাইকেল আরোহী কিশোর গ্যাংয়ের সদস্য সন্দেহে ৬জনকে আটক করেছে পুলিশ। আজ শনিবার রাতে নগরীর শিরোইল এলাকার দোসর মন্ডল মোড় ও বটতলা মোড় থেকে ৬ জনকে গাড়ি নিয়ে তাড়া করে আটক করা হয়।

পরে তাদের নগরীর বোয়ালিয়া মডেল থানায় নিয়ে যাওয়া হয়েছে। তবে তাদের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

এ বিষয়ে পুলিশ  জানিয়েছে, শনিবার আরএমপির পুলিশ কমিশনার নির্দেশ দিয়েছেন, সন্ধ্যার পর থেকে তিনজন মোটরসাইকেলে দেখলেই কোন কথা নেই, ধরে থানায় আটক রাখতে হবে। সেই নির্দেশনা অনুযায়ী পুলিশ অভিযান চালিয়ে  কিশোর গ্যাং হিসেবে এদের চিহ্নিত করা হচ্ছে এবং আটক করা হচ্ছে।

উল্লেখ্য, রাজশাহীতে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পরায়  কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। গতকাল শুক্রবার (৯ অক্টোবর) আরএমপির ১২ থানা কিশোর গ্যাংয়ের ৫৬ সদস্যকে আটক করে। এদের মধ্যে ৩২ জনের মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ২৪ জনকে আজ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা পাড়া-মহল্লার প্রভাবশালী, মাস্তান বা বড় ভাইদের হয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। মাদক সেবন, নারীদের উত্ত্যক্ত করাসহ ছোট ছোট ঘটনাকে কেন্দ্র করে মারামারি ও ঝগড়া বিবাদে জড়িয়ে পড়ছে। এসব ক্ষেত্রে অনেক সময় খুন-ধর্ষণের মতো ঘটনাও ঘটছে। এছাড়া তারা অপরাধ করার পরিকল্পনার অংশ হিসেবে বিভিন্ন গ্রুপ তৈরি করে নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করছে এবং পরিকল্পনা করছে।

এমন পরিস্থিতিতে কিশোর গ্যাং ও কিশোর অপরাধীদের বিরুদ্ধে আরএমপি সাঁড়াশি অভিযান শুরু করেছে। এ অভিযান চলমান থাকবে। কিশোর গ্যাংয়ের সদস্যরা অন্য কোনো অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

স/অ