বৃহস্পতিবার , ২৫ মে ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে রাজমিস্ত্রীদের ১ম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন

Paris
মে ২৫, ২০১৭ ২:০৫ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি: GIZ  জার্মানীর অর্থায়নে রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় রাজশাহী শহর এলাকায় Urban Management of Internal Migration due to Climate Change Project এর অধীনে ঢাকা আহ্ছানিয়া মিশন ১১টি বস্তিতে পানি, পায়খানা ও স্বাস্থ্যাভাস সম্পর্কিত কাজ বাস্তবায়ন করছে।

উক্ত বস্তিসমুহের হত-দরিদ্র পরিবারের কাজের সুযোগ বৃদ্ধিকল্পে এবং প্রকল্প কাজে অন্তর্ভুক্ত গোছলখানা ও পায়খানা নির্মানকাজ সুষ্ঠুভাবে ও সঠিক বাস্তবায়নের লক্ষ্যে ২৫ জন রাজমিস্ত্রীকে গতকাল ২৪ মে ২০১৭ ০৫ নং পদ্মা কøাষ্টার রিসোর্স  সেন্টার, রাজশাহীতে দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণে উপস্থিত ছিলেন এওত  জার্মানীর প্রতিনিধি ও কমিউনিটি উপদেষ্টা জনাব মোঃ আকতারুজ্জামান। দিন ব্যাপী এই প্রশিক্ষণের উদ্বোধন করেন কমিউনিটি ডেভলপমেন্ট কমিটি ফেডারেশনের সভাপতি মোছাঃ আয়েশা খাতুন। প্রশিক্ষণ কালে দুর্যোগবান্ধব স্বাস্থ্যসম্মত পায়খানা নির্মাণ,নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, নির্মাণ সামগ্রীর গুনাগুন ও বৈশিষ্ট্য, কাজের মান নিয়ন্ত্রন, নির্মাণকাজে মসলা তৈরীর অনুপাত ও রক্ষানাবেক্ষণ কাজের উপর আলোচনা করা হয়।

প্রকল্প কাজ বাস্তবায়নের কাজে নিয়োজিত ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রকল্প সমন্বয়কারী মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাভুক্ত মোট ১১টি বস্তিতে জলবায়ুজনিত কারণে স্থানান্তরিত দরিদ্র পরিবারদের পয়ঃনিষ্কাশন সুবিধা নিশ্চিতকল্পে ৩৫টি গোছলখানা সম্বলিত পায়খানা, ৩০টি দ্বিকক্ষ বিশিষ্ট পায়খানা, ১৬৭০ মিটার কক্রীট রাস্তা, ৫৩০ মিটার আরসিসি ড্রেন এবং ০৬ টি রাস্তার বাতি সংস্কারের কাজ অন্তর্ভুক্ত আছে।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর