রাজশাহীতে রাজন হত্যার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে মালদা কলোনী ঈদগাহ মাঠ এলাকায় প্রকাশ্যে ব্যবসায়ী রাজন শেখ (৩০) খুনের বিচার দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় এলাকাবাসী। আজ সোমবার বিকাল সাড়ে ৪ টায় নগরীর জিরো পয়েন্ট এলাকায় মানববন্ধনটি অনুষ্টিত হয়্।

রাজেন শেখের মা ন্যায বিচারের দাবিতে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় মেয়র খায়রুজ্জামান লিটনের কাছে সুষ্ঠু বিচারে দাবি জানান, তার ছেলেকে যারা মেরেছে তাদের যেনো দৃষ্টান্ত মূলত শাস্তি দেওয়া হয়।

মানব বন্ধনে অন্যান্য বক্তারা বলেন, ছেলে মেয়ে রায় জীবনের শেষ আশ্রয় স্থল, সোহেল শেখ’দের মতো মানুষরা এই আশ্রয় টুকুও খেড়ে নেই। বাবা মায়ের বুক খালি করে এদের কাছে কোন বাবা মেয়ের চোখের পানির মূল্য নেই। স্থানীয় প্রশাসনের ও সরকারের কাছে আবেদন রাজন কে হত্যা কারি সোহেল শেখ, তার মা শাহানা বেগম ও বাবা আরমান শেখ এর যেনো দৃষ্টান্তমূলক শাস্তি হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ১৬নং ওয়ার্ডের নাইমুর ইসলাম খালা রকিয়াসহ শাহরুখ, আনেস, তৈমুর, রকিয়া, রানী,সালমা, বিজয় কুমার, ইখতিয়ার নামে এলাকাবাসী ও আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।

এর আগে, শনিবার বেলা ১১টার দিকে রাজনের দোকানে যান সোহেল। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সোহেল ধারালো অস্ত্র দিয়ে রমজানের তলপেটে আঘাত করে পালিয়ে যান। প্রকাশ্যে অনেক মানুষের সামনেই এই ঘটনা ঘটে। পরে লোকজন গুরুতর আহত রমজানকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রাজনের মা থানায় মামলা করেছেন। মামলায় সোহেল ও রহিমকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও দুই-তিনজনকে আসামি করা হয়েছে। রহিমের বিরুদ্ধে অভিযোগ, তিনি রাজনকে মারধরের জন্য সোহেলকে হুকুম দিয়েছিলেন। কোপানোর পর তাকে পালাতেও সাহায্য করেন। তবে ঘটনাটি ঘটে নগরীর বোয়ালিয়া থানা এলাকায়। আর এলাকাবাসী আজ সোমবার শাহ মখদুম থানা ঘেরাও করেন।

ভিডিওসহ

স/অ