রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ঈদুল ফিতর

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। সকাল ৮ টায় ঐতিহ্যবাহী হযরত শাহ মখদুম রুপোষ (রহঃ) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদ-উল-ফিতরের এ জামায়াতে ইমামতি করেন নগরীর হযরত শাহ্ মখদুম (রহ.) জামিয়া ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শাহাদাৎ আলী।

জামাত শেষে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সেই সাথে রাঙামাটির পাহাড় ধসে নিহতদের জন্য দোয়া কামনা করা হয়।

ঈদের জামাতে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহামুদ শরীফ,বিভাগীয় কমিশনার নুর উর রহমান, রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা,রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল,সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগ এর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন,সাবেক মেয়র মিজানুর রহমান মিনু,জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

এছাড়াও নগরীর বিভিন্ন এলাকা থেকে আগত হাজারো মুসল্লি উপস্থিত ছিলেন।

জামাত শেষে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ কোলাকুলি ও কুশল বিনিময় করেন। বিভেধ ভুলে রাজশাহীর উন্নয়নের পথে এগিয়ে যাওয়ার কথা জানান তারা।

রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, আমরা আজ একই সাথে ঈদের আনন্দ উপভোগ করছি অন্যদিকে গভীর শোক পালন করছি রাঙামাটির পাহাড় ধসে নিহতের ঘটনায়। আমরা চাই আমাদের দেশের উন্নয়ন, রাজশাহীর উন্নয়ন। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে রাজশাহীর উন্নয়নের জন্য কাজ করে যেতে হবে।

রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন,ঈদের আনন্দ প্রতিটি ঘরে শান্তির প্রদীপ জালাবে। শান্তি সৌহার্দ প্রতিষ্ঠায় দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। একদিন রাজশাহী সারা বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াবে। আমাদের সকলের প্রচেষ্টা আর সরকারের সহযোগীতা রাজশাহীকে ক্লিনসিটি,গ্রীনসিটি,এডুকেশন সিটি প্রতিষ্ঠা করবে।
স/শ