রাজশাহীতে মোমবাতি প্রজ্জ্বলনে গণহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

১৯৭১ সালের ২৫ মার্চ বাঙালী নিরস্ত্র মানুষের উপর বর্বরোচিত ভাবে স্বসস্ত্র হামলা চালিয়ে নির্বিচারে মানুষ হত্যা করেছিল পাকিস্থানী হানাদার বাহীনি। বাঙালীর ইতিহাসে অন্যতম কালো অধ্যায়ের এই দিনটিকে জাতীয় ভাবে গণহত্যা দিবস হিসেবে পালিত হচ্ছে।

রোববার গণহত্যা দিবস উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচির আয়োজন করা হয়। সন্ধ্যা ৭টায় কুমাপাড়ার দলীয় কার্যালয় থেকে মোমবাতি প্রজ্জ্বলন করে পায়ে হেটে ভূবন মোহন পার্কের শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পুষ্পস্তবক অর্পন শেষে সেখানে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় কর্মসূচীসমূহে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, আসাদুজ্জামান আজাদ, এ্যাড. আসলাম সরকার, আইন সম্পাদক মুসাব্বিরুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শিল্প ও বাণিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. আফম জাহিদ, উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম দোলন, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, সদস্য হাবিবুর রহমান বাবু, এনামুল হক কলিন্স সহ নেতৃবৃন্দ।

স/অ