রাজশাহীতে মানবাধিকার সাংবাদিকতায় সনদ পেলেন ২০ নারী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে মানবাধিকার সাংবাদিকতায় ফেলোশিপের সনদ পেয়েছেন ২০ জন নারী সাংবাদিক। ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় এবং নিউজ নেটওয়াকের্র আয়োজনে চার মাসের ফেলোশিপ শেষে আজ মঙ্গলবার এই সনদপত্র বিতরণ করা হয়।

প্রথম আলোর রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম আজাদের পরিচালনায় রাজশাহী এনজিও ফোরামের সম্মেলন কক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারী ফেলোদের হাতে সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি লায়লা জেসমিন বানু।

এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর কবির, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. মোজাম্মেল হোসেন বকুল ও রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি লিয়াকত আলী।

এছাড়াও উপস্থিত ছিলেন নিউজ নেটওয়ার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুজ্জামানসহ ফেলোদের মেন্টর দুলাল আবদুল্লাহ ও রিমন রহমান।

ইউরোপিয়ান ইউনিয়নের ‘বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান’ প্রকল্পের আওতায় গত আগস্টে রাজশাহীর ২০ নারীকে নিয়ে এই ফেলোশিপ শুরু হয়। একমাস সাংবাদিকতায় ইনহাউজ প্রশিক্ষণ প্রদানের পর  তাদেরকে তিনমাস রাজশাহীর চারটি দৈনিক পত্রিকায় ইন্টার্নশিপ শেষে এ সনদ দেয়া হয়।

স/শা