রাজশাহীতে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী নগরীর বি.বি.হিন্দু একাডেমিতে স্কুল পর্যায়ে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ১০ টায় এ প্রতিযোগিতার  আয়োজন করে রাজশাহী মহানগর আওয়ামী  লীগ।

প্রতিযোগিতায় প্রধান অতিথি থেকে সার্টিফিকেট বিতরণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র  এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ। মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার, উপ-প্রচার সম্পাদক মো: শফিকুল ইসলাম দোলন প্রমুখ।

প্রতিযোগিতায় শিশু/প্লে শ্রেণিতে ইচ্ছে মতো বিষয়ে ১ম স্থান অধিকার করে মো: ফাহিম, ২য় সায়ন্তনী প্রামানিক, ৩য় মোস্তাফিজুর রহমান রাফি। প্রথম শ্রেণিতে বাংলাদেশের জাতীয় পতাকা বিষয়ে ১ম স্থান অধিকার করে অপূর্ব পান্ডে, ২য় হয় কাজী মুমতাহিনা মুশাররত, ৩য় স্থান লাভ করে সৈয়দ মোঃ আলী।

২য় শ্রেণিতে নৌকা  আঁকা বিষয়ে ১ম স্থান অধিকার করে কাসিদ আশরাফ, ২য় অর্পিতা প্রামানিক নোশীন, ৩য় হয় প্রগতি দে। ৩য় শ্রেণির বিষয় ছিল পদ্মানদী।  এতে ১ম স্থান অধিকার করে মোসা. আফসারা জাহান শীতল, ২য় আহ্সান সুহাইদ রূহান ও ৩য় হয় আবির হেসেন।

৪র্থ শ্রেণির বিষয় ছিল শাপলাফুল। এতে ১ম স্থান অধিকার করে প্রান্তিক দাস, ২য় কাজী আবরার নাবিব, ৩য় হয় কাজী জাহিন ইবনাত। ৫ম শ্রেণির বিষয় ছিলো শহীদমিনারের ছবি আঁকা। এতে ১ম স্থান অধিকার করে আসমা সাদিয়া মম, ২য় নাযীফা রহমান ও ৩য় স্থান লাভ করে অংকিতা মজুমদার।

এছাড়া এতে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ছাত্ররা অংশগ্রহণ করে। প্রত্যেক শ্রেণি থেকে তিনজন করে প্রতিযোগিকে পুরস্কারের জন্য বাছাই করা হয়।

অনুষ্ঠান শেষে প্রত্যেক প্রতিযোগিকে সার্টিফিকেট প্রদান করা হয়। তবে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে পুরস্কার প্রদানের তারিখ পরে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

স/শা