রাজশাহীতে মনোনয়ন প্রত্যাহার ও বাতিল হলো আরো ১২ প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর ছয়টি সবমিলিয়ে ১২জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। প্রত্যাহার শেষে এখন প্রার্থী সংখ্যা দাঁড়ালো ২৫ জনে। সংসদীয় ৬টি আসনে এবার মোট ৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তবে শেষ পর্যন্ত দাখিল করেন ৫৩ জন। এর মধ্যে যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করলে প্রার্থী থাকেন ৩০ জন। আর বাতিল হওয়া প্রার্থিদের মধ্যে ১৯ জন নির্বাচন কমিশনে আপিল করেন। সেখানে ৭ জন প্রার্থিতা ফিরে পেলে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৩৭ জন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার ৬ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আর বিএনপির চূড়ান্ত প্রার্থীদের মনোনয়নপত্র জমা হলে বাদ পড়েন প্রাথমিক মনোনয়নপত্র জমা দেয়া আরও ৬ জন। ফলে সব মিলিয়ে বাদ পড়া ও প্রত্যাহারসহ ১২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মনোনপত্র প্রতাহারকারী প্রার্থীরা হলেন- রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বিএনপি প্রার্থী ব্যারিস্টার আমিনুল হকের স্ত্রী আভা হক, জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান এবং ওয়াকার্স পার্টির রফিকুল ইসলাম, রাজশাহী-২ (সদর) আসনে বিএনপির বিকল্প প্রার্থী সাহিদ হাসান ও জাতীয় পাটির খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক, বিএনপির বিকল্প প্রার্থী হাবিবা খাতুন ও নজরুল ইসলাম মণ্ডল, বিএনএফের মোখলেসুর রহমান এবং রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) বিএনপির বিকল্প প্রার্থী নুরুজ্জামান খান মানিক ও বজলুর রহমান।

স/আর