রাজশাহীতে ভিপি নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা রনি

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর বোয়ালিয়া থানায় এই মামলা দায়ের করেছেন- রাজশাহী মহানগর যুবলীগের ‍যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি।

মামলা সূত্র জানা গেছে,  গত ১৪ এপ্রিল আমি (রনি) আমার ফেসবুক আইডিতে গিয়ে দেখি- ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ( ৩৩ )। ঐ দিন বিকাল ৩ টা ৪০ মিনেটে তার ব্যক্তিগত ফেসবুক আইডি (Vp Nurul Haque Nur)  দিয়ে ‘প্রকৃত মুসলমান আওয়ামী লীগ সমর্থন করতে পারে না ! ভিপি নুর ” ও আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম উলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে , তাদের চরিত্র হরণ করছে , এরা মুসলমান হতে পারে না ।



ভিপি নুর ” লিখে পােষ্ট করেছেন । এছাড়াও বিবাদী তার ঐ আইডি দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ ও আওয়ামীলীগ সরকার সম্পর্কে মিথ্যা , বানােয়াট মন্তব্য করেছেন । আমি বিবাদীর পােস্টগুলাে স্ক্রীনশর্ট দিয়ে রেখেছি । বিবাদী ফেসবুক আইডি দিয়ে লাইভে এসে বলেছেন , “কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না , যারা আওয়ামীলীগ করে তারা চাঁদাবাজ , মাদক ব্যবসায়ী ” সহ আরো অনেক কথাবার্তা বলেছেন । বিষয়টি ইউটিউব এ ব্যাপকভাবে প্রচার পেয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগকে নিয়ে মিথ্যা আক্রমণাত্নক তথ্য-উপাত্ত ও মানহানিকর তথ্য সামাজিক যােগাযোগ মাধ্যমে ফেসবুকে পােষ্ট ও ভিডিও চিত্র প্রচার করে বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা , বিদ্বেষ এবং আইন – শৃখলা অবনতি ঘটানাের অপচেষ্টা করেছেন । এতে সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট সহ আইন-শৃংখলা পরিস্থিতি চরম অবনতি ঘটার উপক্রম রয়েছে ।


May be an image of 4 people, people sitting and people standing


এবিষয়ে রাজশাহী মহানগর যুবলীগের ‍যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি সাংবাদিকদের জানান- ভিপি নুর তার ফেসবুক লাইভে বলছে- ‘প্রকৃত মুসলমান আওয়ামী লীগ সমর্থন করতে পারে না। বাংলাদেশ আওয়ামীলীগ ও আওয়ামীলীগ সরকার সম্পর্কে মিথ্যা, বানােয়াট মন্তব্য করেছেন। আমি একজন আওয়ামী লীগের কর্মী হয়ে ভিপি নুরের এমন বক্তব্যে মর্মাহত হয়েছি। ভিপি নুর রবের বিষয়ে সন্দহ প্রকাশ করেছে- আমি মনে করি ভিপি নুর একজন নাস্তিক।

তিনি আরও বলেন- নগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ যুবলীগের নেতাকর্মীদের সাথে আলোচনা করে এই মামলা করা হয়েছে। মামলা বিষয়ে তিনি আরও বলেন- যে ধারায় এই মামলা করা হয়েছে সেই অনুযায়ী শাস্তির দাবি করছি।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্রবর্মন জানান, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন নগর যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ রনি। এনিয়ে একজন সিনিয়র ইন্সপেক্টর (এসআই) নিয়োগ করা হয়েছে। এছাড়া মামলার বাদি পেনড্রাইভে যে ভিডিও দিয়েছেন সেটি পরীক্ষা করা হবে। পরীক্ষা শেষে ওই ভিডিও ভিপি নুরের প্রমানিত হলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে গ্রেফতার করা হবে।

এসময় রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স/আ