রাজশাহীতে ভিক্ষার নামে নারীদের সঙ্গে বৃদ্ধের অশ্লীল আচরণ, ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক:

গণপরিবহণে ধর্ষণ ও যৌন হয়রানির খবর আমরা প্রায়ই পাই৷ রাস্তায় চলতে গেলেও যৌন হয়রানির শিকার হচ্ছে নারীরা। কখনো কখনো এসব ঘটনায় ব্যাপক প্রতিবাদও হয়৷ কিন্তু এর মাত্রাটি কোন পর্যায়ে তা হয়তো আমরা বুঝতে পারিনা৷

সম্প্রতি রাজশাহীতে রাস্তায় চলাচলকরী নারীদের অভিনব কায়দায় অশ্লীল আচরণ করতে দেখা গেছে এক বৃদ্ধের। ভিক্ষার নামে মহানগরীর ব্যস্ততম এলাকা আরডিএ মার্কেটসহ বিভিন্ন জায়গায় এই বৃদ্ধকে নারীদের স্পর্ষ করে অশ্লীল কাজটি করতে দেখা গেছে। এতে করে সামাজিক যোগাযোগ মধ্যমে বইছে সমালোচনা ঝড়।

অভিনব কায়দায় ভিক্ষার নামে বৃদ্ধের যৌনহয়রানির বিষয়টি সাইফুল ইসলাম দুলাল নামের এক যুবকের চোখে পরে। এরপরই  গোপনে একটি ভিডিও ধারণ করে তার কু-কর্ম।

আজ রোববার সন্ধ্যার দিকে ফেসবুকে পোস্ট দেন তিনি। এসময় সাইফুল ইসলাম দুলাল নামের ওই যুবকের লেখাটি হুবহু জন্য তুলে ধরা হলো।

“আজ দুপুর আনুমানিক পৌনে দুইটার দিকে রাজশাহীর সাহেব বাজার এলাকায় এই বৃদ্ধ লোকটিকে আমি লক্ষ্য করি। লোকটি সাহায্যের জন্য মূলত মেয়ে/মহিলাদের কাছে যায় এবং তাদের শরীরে স্পর্শ করে এমন ভাবে যেনো সে অজ্ঞাতসারে বা ভুল করে করে ফেলেছে। সন্দেহ হাওয়ায় তার পিছু নেই এবং একই জঘন্য কাজ সবার সাথে করছে দেখা যায়। লোকটি বয়স্ক, না বুঝে করেছে ভেবে অনেকেই এড়িয়ে যাচ্ছে। কিন্তু সজ্ঞানে এবং কুৎসিত লক্ষ্য নিয়েই এই কাজ করছে তা সুস্পষ্ট। তার আসল উদ্দেশ্য জানার জন্যই আমি মুঠোফোনে ভিডিও ধারন করতে থাকি কিন্তু কোনো রকম ব্যবস্থা গ্রহনের পূর্বেই ভিড়ের মধ্যে হারিয়ে ফেলি।এই লোক এবং এরকম আরো যারা আছে তাদের হতে সকলকে সাবধান হতে হবে এবং তাদের যতো দ্রুত সম্ভব প্রশাসনের আওতায় আনার অনুরোধ জানাই। তা না হলে রোজই রাস্তায় নারীরা হেনস্তার শিকার হতে থাকবে।”

ওই পোস্ট দিলে মুহুর্তের মধ্যে সবার দৃষ্টি গোচর হলে ওই লোকটির আইনের আওতায় এনে গ্রোফতার ও শাস্তি দাবি করে সামাজিক যোগাযোগ মধ্যমে সমালোচনা ঝড় বইতে শুরু করে।

এই বিষয়ে নগরীর বোয়লিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বলেন, যিনি ভিডিও করেছেন তার অডিও ইন্টারভিউ নিয়েছে পুলিশ। ভিডিও দেখে ওই বৃদ্ধকে সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে অভিযানে চলেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।