রাজশাহীতে বিজিবি’র অভিযানে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ৫৬ লাখ ৪০ হাজার টাকা মূল্যের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। শনিবার (২৭ মার্চ) বিকাল সাড়ে ৪টায় গোদাগাড়ী থানাধীন বিজয় নগর এলাকায় বিজিবির একটি দল অভিযান চালিয়ে মূর্তিটি উদ্ধার করে। 

রাজশাহী ব্যাটালিয়ন (১বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, ২৭ মার্চ ২০২১ সময় আনুমানিক সাড়ে ৪ ঘটিকায় রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি) এর অধীনস্থ রাজাবাড়ী চেকপোস্টের হাবিলদার মো. সোলাইমান সাথে ০৫ জনের একটি বিশেষ দল রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন বিজয় নগর এলাকায় টহল পরিচালনা করে ৫৬.৪ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি আটক করতে সক্ষম হয়। অভিযান চলাকালে টহল দলের উপস্থিতি টের পেয়ে কষ্টি পাথরের মূর্তি ফেলে পালিয়ে যাওয়ায় ঘটনার সাথে সংশ্লিষ্ট কাউকে আটক বা সনাক্ত করা সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটককৃত কষ্টি পাথরের আনুমানিক মূল্য ৫৬ লাখ ৪০ হাজার টাকা।  উদ্ধার হওয়া কষ্টি পাথরের মূর্তি প্রচলিত নিয়ম অনুযায়ী ব্যাটালিয়নের সিজার স্টোরে জমা করে তা পরবর্তীতে স্থানীয় প্রত্নতাত্মিক যাদুঘর অথবা বিজিবি যাদুঘরে সংরক্ষণের জন্য প্রেরণ করা হবে।

স/রি