রাজশাহীতে বিএনপি কার্যালয়ের তালা ভেঙ্গে ছাত্রদলের নতুন কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের তালা ভেঙে পরিচিতি সভা করেছেন মহানগর ছাত্রদলের আটটি ইউনিটের নতুন কমিটির নেতৃবৃন্দ। রোববার বিকেল ৪টার দিকে তারা গিয়ে মহানগর বিএনপির কার্যালয়ের তালা ভাঙেন।

এর আগে দুপর ১২টার দিকে রাজশাহী মহানগর ছাত্রদলের ছয়টি থানা ও তিনটি কলেজের কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় তারা ঘোষিত কমিটি প্রত্যাহার করে নতুন কমিটি ঘোষণার দাবি জানান। কাউকে না জানিয়ে অযোগ্যদের গুরুত্বপূর্ণ পদে এনে ছাত্রদলের সুনাম ক্ষুন্ন করা হচ্ছে বলে তাদের অভিযোগ।

সিটি কলেজ ছাত্রদলের নতুন কমিটির সাধারণ সম্পাদক এমদাদুল হক লিমন বলেন, পদ না পাওয়ায় রোববার সকালে নেতৃবৃন্দ এসে দলীয় কার্যালয়ে এসে তালা ঝুলিয়ে দেয়। পরে তারা তালা ভেঙে ভিতরে প্রবেশ করে নতুন আটটি ইউনিটের পরিচিতি সভা করা হয়। সভায় নতুন আটটি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, পদবঞ্চিতরা পরিচিত সভায় বাইরে অবস্থান নিয়েছিলেন। আমরা তাদেরও আহবান জানাই এ সভা সম্পন্ন করতে। অবশেষে নতুন নেতাদের নিয়েই পরিচিত সভা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, শনিবার রাতে নগরে ছয়টি থানা ও তিনটি কলেজ শাখার ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। এগুলো হলো- বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা, চন্দ্রিমা থানা এবং রাজশাহী সিটি কলেজ, রাজশাহী কলেজ ও নিউ গভ: ডিগ্রি কলেজ কমিটি। মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ঘোষিত কমিটির রাজশাহী কলেজ ছাত্রদলের সভাপতি রিফাত হোসেন অন্তর ও সাফায়েত হোসেন সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। সিটি কলেজ ছাত্রদলের সভাপতি সোহান, সাধারণ সম্পাদক এমদাদুল হক লিমনসহ ১২ সদস্য বিশিষ্ট এবং নিউ গভঃ ডিগ্রী কলেজ ছাত্রদলের সভাপতি অন্তর ও রিজুকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এছাড়াও মতিহার থানা ছাত্রদলের সভাপতি পাখি ও পিয়ালকে সম্পাদক করে ২৮ সদস্য বিশিষ্ট, রাজপাড়া থানা ছাত্রদলের নতুন কমিটিতে সভাপতি আসাদ, সম্পাদক রাতুলসহ ২১ সদস্যের কমিটি, বোয়ালিয়া থানা ছাত্রদলের সভাপতি সাদিউল ইসলাম সজীব, সাধারণ সম্পাদক রাকিন রায়হান রবিনসহ ৪৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি, শাহ মখ্দুম থানা ছাত্রদলের সভাপতি ডলার, সম্পাদক খাইরুলসহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি, কাশিয়াডাঙ্গা থানা ছাত্রদলের সভাপতি রনি, সম্পাদক মুরাদসহ ২১ সদস্য বিশিষ্ট কমিটি এবং চন্দ্রিমা থানা ছাত্রদলের সভাপতি বাবু ও রাশেদকে সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

স/শ