রাজশাহীতে বিএনপির ৭ নেতার নামে মামলা

নিজস্ব প্রতিবেদক :
মামলায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে অজ্ঞাতনামা ব্যক্তিদের সংখ্যা উল্লেখ করেনি পুলিশ। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহারয়ার্দী হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, অনুমতি ছাড়া রাস্তায় অবরোধ করে জমায়েত, যান চলাচলে প্রতিবন্ধকতা এবং পুলিশের ওপর হামলার ঘটনায় মামলাটি হয়েছে।

মামলায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ছাড়াও পবা উপজেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মোজাফফর হোসেন, চারঘাট উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান মৃধা, শলুয়া ডিগ্রি কলেজের শিক্ষক বিএনপি নেতা এমদাদুল হক, বাঘা উপজেলার হরিরামপুর এলাকার স্বপন, বাগমারার রামরামা গ্রামের মুনির হোসেন ও গোদাগাড়ীর আমিনুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে।

পুলিশ শনিবারই তাদের গ্রেফতার করেছে। রোববার দুপুরে তাদের এই মামলায় আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

শনিবার (১ এপ্রিল) বিকেলে রাজশাহী মহানগরীর সাগরপাড়া বটতলা মোড়ে এবং গণকপাড়া মোড়ে পুলিশ লঠিচার্জ করে বিএনপি নেতাকর্মীদের। তবে পুলিশের বাধা উপেক্ষা করে তারা মিছিল করার চেষ্টা করেন। এরপরই ঘটনার সূত্রপাত হয়। পুলিশ পরে জেলা বিএনপির আহ্বায়কসহ অন্য সাতজনকে গ্রেফতার করে।