রাজশাহীতে বিএনপি’র প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে  মহানগর বিএনপি’র আয়াজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৬ এপ্রিল মঙ্গলবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত নগরীর ঐতিহাসিক ভূবনমোহন পার্কে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাকা নিউমার্কেটের ঘটনায় সম্পূর্ন অন্যায়ভাবে গ্রেফতারকৃত বিএনপি নেতা এ্যাড. মকবুল হোসেনের মুক্তিসহ সকল নেতাকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু। প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চাঁদ, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন।

আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন, আসলাম সরকার, ওয়ালিউল হক রানা ও জয়নুল আবেদীন শিবলী, জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, গোলাম মোস্তফা মামুন, অধ্যাপক সিরাজুল ইসলাম ও কামরুজ্জামান হেনা, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা কৃষকদলের আহবায়ক আল-আমিন সরকার টিটু, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর কৃষকদলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু, মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, সিনিয়র যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম জনি।

এছাড়াও স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের জাকির হোসেন রিমন, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মীর তারেক বীন খালেদ, মহিলা দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, মহানগর তাঁতী দলের আহবায়ক আরিফুল শেখ বনি, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার আলম বিপুল, রাজশাহী মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ এবং রাবি ছাত্রদল শাখার সদস্য সচিব শামসুজ্জামান চৌধুরী সানিন।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকার নিউমার্কেট এলাকায় গত মঙ্গলবার সংঘর্ষে দুইজন নিহহত হওয়ার ঘটনায় কোন প্রতার প্রমান ছাড়াই সম্পূর্ন রাজনৈতিকভাবে নিউমার্কেটের ব্যবসায়ী ও আইনজীবী এ্যাডভোকটে মকবুল হোসেনকে আটক করেছেন পুলিশ। শুধু আটক নয় তাঁকে রিমান্ডে নেয়া হয়েছে। অথচ এই গঠনায় সরকারের পেটয়া বাহিনী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রানের সংগঠন ছাত্রলীগের কুলাঙ্গাররা হত্যার সঙ্গে জড়িত প্রমান হওয়া সত্ত্বেও বিএনপি এই নেতাকে ছেড়ে না দিয়ে উপরোন্ত তাঁকে রিমাণ্ডে পাঠানো হয়েছে।

এস/আই