রাজশাহীতে বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে ভাড়াটিয়া তাড়িয়ে জোর করে বাড়ি দখলের অভিযোগ করেছেন এক তরুণী। দখলকারীরা হুমকি দিয়ে ভাড়াটিয়াদেরকেও তাড়িয়েছে বলে তিনি অভিযোগ করেন। বাড়ি দখল করতে মরিয়া স্থানীয় সন্ত্রাসীরা।

অভিযোগকারী তরুণীর নাম মুসবা আলীম তিন্নি। তিনি নগরীর রাজপাড়া থানায় লিখিত অভিযোগ করেন। বাড়িটির মালিক তিন্নির মা সেলিনা ফেরদৌস।

অভিযোগে মুসবা আলীম তিন্নি লেখেন, নগরীর তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকার ৯১/১ বাড়ি পৈত্রিক সূত্রে নানার কাছে পেয়েছে আমার মা। বাড়িটি একতলা নির্মাণ করেছেন আমার মা। গেল বছরের জুলাই থেকে আমার মা ঢাকায় থাকার কারণে সেখানে ভাড়া দেওয়া হয়।।

ভাড়া দেওয়ার কিছুদিন পর থেকে অজ্ঞাতনামা কিছু ব্যক্তি এসে বাড়িটি তাদের বলে দাবি করে। বাড়িতে গিয়ে বিভিন্নভাবে হানা দিচ্ছে এবং ভাড়াটিয়াদের ভয়ভীতি দেখায় তারা। তারা বাড়িটি অবৈধ ভাবে দখলের চেষ্টা করে। এ পর্যন্ত তারা দুটি ভাড়াটিয়াতে হত্যার হুমকি দিয়ে তাড়িয়েছে।

সব শেষ ২৪ জানুয়ারি বাড়িতে গিয়ে ভাড়াটিয়াকে হুমকি দেয় সন্ত্রাসীরা। তারা বলে ‘তোদেরকে বাড়ি ভাড়া কে দিয়েছে? কার সাহসে এই বাসায় আছিস, তোদের বাড়ি ভাড়া কে নেয়, পাঁচদিনের মধ্যে বাড়ি না ছাড়লে তুইসহ তোদের বাড়িওয়ালাকে খুন করে লাশ গুম করে ফেলব।’ এই ভাড়াটিয়ারাও ৪ ফেব্রুয়ারি বাড়ি ছেড়ে চলে যায়।

মুসবা আলীম তিন্নি এর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক বলেন, এ তরুণী থানায় এসে অভিযোগ দিয়েছে। তার অভিযোগ গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। তদন্ত করে এর ব্যবস্থা নেওয়া হবে।