রাজশাহীতে ফুল দেওয়াকে কেন্দ্র করে তাঁতী লীগের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়াকে কেন্দ্র করে রাজশাহী মহানগর আওয়ামী তাঁতী লীগের দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ নিয়ে দু’গ্রুপের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে সকালে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের আয়োজন করা হয়। প্রথমে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন সংগঠন ফুল দিতে থাকেন।

সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী তাঁতী লীগের ব্যানারে ফুল দেন রানী বাজার গ্রুপের তাঁতী লীগের সভাপতি আনিসুর রহমান রানা ও সাধারণ সম্পাদক মকছেদুর রহমান। এরপর ষষ্ঠিতলা গ্রুপের তাঁতী লীগের সভাপতি রুপম ও আসাদুজ্জামানের নেতৃত্বে ফুল দেওয়া হয়। এরপর রানী বাজার গ্রুপের নেতাকর্মীরা ষষ্ঠিতলা গ্রুপের ফুলের ডালা তুলে ফেলে দেন।

এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর দু’পক্ষের মধ্যে হাতহাতির ঘটনা ঘটে। পরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স/আর