রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন পালিত 

নিজস্ব প্রতিবেদক:

দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ। তিনি বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দেশে এবং দেশের বাইরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে তার জন্মদিন পালন করছে।

শনিবার বেলা ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ূ ও সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে রাজশাহী মহানগর আওয়ামীলীগ। রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকারের পরিচালনায় এ দোয়া মাহফিলে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিনে বৃষ্টি উপেক্ষা করে আনন্দ র‌্যালী করেছে রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। দুপুর ১২ টার দিকে র‌্যালীটি নগরীর লক্ষীপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে লক্ষীপুর সংলগ্ন জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এসে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

অন্যদিকে বঙ্গবন্ধু কন্যার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে মহানগর যুবলীগের নেতৃবৃন্দ। দুপুর ১২ টার দিকে নগরীর কুমারপাড়া সংলগ্ন রাজশাহী মহানগর আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে এ পুষ্পস্তবক বিতরণ করেন তারা । এ সময় রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনিসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেল চারটায় মহিলা লীগ রাজশাহী মহানগর শাখার আয়োজনে একটি আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।