রাজশাহীতে প্রথম স্বামীর বাড়িতে নারীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক: প্রথম স্বামীর বাড়িতে অন্তরা খাতুন (২৬) নামের এক নারী আত্মহত্যা করেছেন। অন্তরা গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। রোববার (২০ ডিসেম্বর) বিকেলে নগরীর উপশহর পানির ট্যাংকি এলাকার একটি বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত অন্তরা খাতুন আলীগঞ্জ এলাকার বাদশার মেয়ে। তার মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানায় পুলিশ। অন্তরার প্রথম স্বামী পারভেজ রাসেল জানায়, গত ৩ বছর থেকে তাদের মধ্যে তালাক হয়। তার পরে অন্তরা বাবার বাড়ি নগরীর আলীগঞ্জ এলাকায় চলে যান। দাম্পত্ত জীবনে তাদের ফারিহা আরফা (৬) নামের কন্য সন্তান রয়েছে। তালাকের পরে তাদের তেমন যোগাযোগ ছিলো না। তিনি আরও জানান, গত ৬ মাস আগে অন্তরা নতুন করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। কিন্তু সেই বিয়ে দুই মাসের মাথায় দুজনের মধ্যে তালাক হয়ে যায় বলে আমি শুনেছি।

তবে গত ৬ দিন আগে আমি (পারভেজ রাসেল) বিবাহ করি। বিয়ে খবর পেয়ে সাবেক স্ত্রী অন্তরা খাতুন গত শনিবার (১৯ ডিসেম্বর) বাড়িতে আসে। এসময় অন্তরা নিজের শরীরে আঘাত করে নিজে নিজে আহত হয়। পরে বিষয়টি উপশহর পুলিশ ফাঁড়িতে জানানো হয়। এর পরে পুলিশ অন্তরাকে ফাঁড়িতে নিয়ে গিয়ে বোঝানোর পরে তার বাবার হাতে তুলে দেন। আজ রোববার (২০ ডিসেম্বর) অন্তরা দুপুর আড়াইটার দিকে প্রাচীরের উপরে উঠে বাড়িতে প্রবেশ করে দ্রুত রুমে ঢুকে পরে। এসময় অন্তরা ভেতর থেকে দরজা লাগিয়ে ফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দেয়।

উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শাহিনুর রহমান জানান, দুজনের মধ্যে তালাক হয় অনেক দিন আগে। প্রথম স্বামীর বাড়িতে এসে আত্মহত্যা করেছে। মরদহে উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এই বিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

স/রি