রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত, আক্রান্ত ব্যক্তি ঢাকা ফেরত

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় ঢাকা থেকে ফেরা এক ব্যক্তির করোনা ভাইরাসের নমুনায় পজেটিভ ফলাফল এসেছে। তার বাড়ি উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়া পাড়া গ্রামে। তিনি রাজধানীর শ্যামলী এলাকার একটি ট্রেইলাসে দর্জির কাজ করতেন।

সেখান থেকে গত ৬ এপ্রিল সোমবার করোনার লক্ষন নিয়ে ট্রাকে করে নিজ বাড়িতে ফেরেন। তারপর থেকে তিনি অসুস্থ হয়ে নিজ বাড়িতে অবস্থান করছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান।

স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) তার করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়। আজ রোববার (১২ এপ্রিল) বিকেলে তার করোনা ভাইরাসের নমুনায় পজেটিভ ফলাফল এসেছে এই তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ কর্মকর্তানাজমা নাহার।

স্থানীয়রা জানান, আক্রান্ত ব্যক্তি রাজধানীর শ্যামলী এলাকায় একটি ট্রেইলার্সে কাজ করতেন। সেখান থেকে করোনার লক্ষণ নিয়ে ট্রাকে করে ঢাকা থেকে বাড়িতে আসেন। তারপর থেকে তিনি অসুস্থ হয়ে বাড়িতে অবস্থান করলেও তার বোন সব সময় তার সেবা করেছে। এমনকি সে বাড়ির বাইরেও সাধারণ মানুষের সাথে চলাফেরা করেছেন।

স্থানীয়রা আরো জানান, রোববার সন্ধ্যার আগে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তার করোনা ভাইরাস হয়েছে বলে স্থানীয় সকলকে সতর্ক করা হয়েছে। এছাড়াও আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশেপাশের বাড়ি-ঘর লকডাউন করে দেয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলেও জানান স্থানীয়রা।

এদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে রাজশাহী সিভিল সার্জন এনামুল হক বলেন, ‘ঘটনাটি সঠিক। ওই এলাকায় কড়া নজরদারি রাখা হয়েছে।

এদিকে রাজশাহীতে গত ১ এপ্রিল থেকে বিভাগের সন্দেহভাজন রোগীদের করোনা পরীক্ষা হলেও জেলায় এই প্রথম এমনকি বিভাগে এই প্রথম আক্রান্ত একজন রোগী পাওয়া গেলো।

স/আর