রাজশাহীতে প্রচারণার দ্বিতীয় দিনেই আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রচারণার শুরুটা হয়েছে কাল থেকে। সেই হিসেবে আজ বুধবার দ্বিতীয় দিন। এই দ্বিতীয় দিনেই আওয়ামী লীগ প্রার্থী এএইচ খায়রুজ্জামান লিটনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তোপু ফোন করে সিল্কসিটিনিউজকে জানান, প্রচারণার শুরুর দিন মঙ্গলবার রাতেই আমাদের প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের ব্যানার, ফেস্টুন ও পোস্টার বিভিন্ন স্থান থেকে তুলে ফেলেছে আওয়ামী লীগ প্রার্থীর কর্মীরা। এছাড়াও মঙ্গলবার রাতে আমাদের একটি পিকআপ ভ্যানে হামলা করে ভাঙচুর করা হয়েছে।

তোপু আরো বলেন, মঙ্গলবার রাতে ১৩ নম্বর ওয়ার্ড থেকে আমাদের ৫ জন কর্মীকে আটক করা হয়েছে। তারা হলেন, শফিকুল ইসলাম, জিষান, জব্বার, শাওন ও বুলবুল। এদের বিরুদ্ধে পরে নাশকতার মামলা দেওয়া হয়েছে।

সিল্কসিটিনিউজকে তোপু বলেন, আমরা এসব অভিযোগ ছাড়াও আরো যেসব আরচণবিধি লঙ্ঘনের ঘঠনা ঘটেছে, সেগুলো উল্লেখ করে নির্বাচনী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিব। বিকেলেই অভিযোগ দেওয়া হবে।’

এদিকে রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমির আলী বলেন, ‘গ্রেপ্তারের অভিযোগের বিষয়ে মহানগর পুলিশকে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। তবে নির্বাচনী আরচণবিধি এখন পর্যন্ত ভালোই আছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাইনি। তার পরেও অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নিব।’

স/আর