মঙ্গলবার , ২৯ ডিসেম্বর ২০২০ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে পৌর নির্বাচন: ভোটারের উপস্থিতি পরিবেশকে উৎসবমূখর করেছে

Paris
ডিসেম্বর ২৯, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


কেন্দ্রে ভোটার নেই। অলস সময় কাটাচ্ছেন নির্বাচন কর্মকর্তারা। এমন ধারণা ও পরিস্থিতি পাল্টেছে। সাধারণ মানুষ ভোট কেন্দ্র মুখি হয়েছে, এমন চিত্র উপলব্ধি করা গেছে এই পৌর নির্বাচনে। বেশিরভাগ কেন্দ্রে ভোট শুরুর আগেই ভোটারদের লাইনে দাঁড়ানোর দৃশ্য দেখা গেছে। ভোটারদের চোখে মুখে ছিলো এক ধরনের আমেজ। ফলাফল যায় হোক না কেনো, ভোট দিতে পেরে খুশি তারা।



ভোটারদের দাবি, নির্বাচনী এলাকা ও ভোট কেন্দ্রের পরিবেশ সুষ্ঠ থাকায় কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশি। এই নির্বাচনে ভোটারের উপস্থিতি পরিবেশকে উৎসবমূখর করেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিগত নির্বাচনগুলোতে কোন কোন কেন্দ্র নির্বাচন কর্মকর্তাদের ভোটারের আসায় অলস সময় কাটানোর চিত্রি সংবাদ মাধ্যমগুলোতে দেখে গেছে। তবে এই পৌর নির্বাচনে নির্বাচন কর্মকর্তাদের ব্যবস্তায় কেটেছে পুরো সময়। কর্মকর্তাদের কেন্দ্রের রুমগুলোতে ছোটাছুটি করতে দেখা গেছে। কর্মকর্তাদের ভোটার সামলাতে হিমসিম খেতে হয়েছে, কোন ধরনের অপ্রতিকর ঘটনা ছাড়াই। কারণ কেন্দ্রগুলোতে ইভিএম এ নির্বাচন হচ্ছে, আর ভোটারের ব্যাপক উপস্থিতি। ভোটারদের উপস্থিতিই জানান দিয়েছি নির্বাচনের মাঠের পরিবেশ। সবমিলেই একটি সুষ্ঠ ও সন্দর নির্বাচন অনুষ্ঠিত হলো এই পৌরসভাগুলোতে।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা। কাটাখালী পৌরসভার চরশ্যামপুর ভোট কেন্দ্র। এই কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি। ভোট শুরুর আগেই সকালে নারীদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে এই কেন্দ্রে। সালামা বেগম নামের একজন ভোটার জানান, ‘ভোট দিতে আসার জন্য খুব সকালে রান্না-বান্না শেষ করেছি। আশে-পাশের সবাই মিলে এসেছি ভোট কেন্দ্রে। অনেক মানুষ ভোট কেন্দ্রে দেখে আমার ভালো লাগছে।’

তিনি আরও বলেন, আমরা অন্য ভোট দেখেছি। সেই ভোটগুলোতে এতো লোকজন দেখিনি। ভোটকেন্দ্রের পরিবেশ আমার অনেক ভালো লেগেছে।

এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ডা. খন্দকার সাগর আহম্মেদ জানান, মোট ভোটার ৩ হাজার ৫৫ জন। পুরুষ ভোটার ১ হাজার ৫২৬ জন ও নারী ভোটার ১ হাজার ৫১৯ জন।

তিনি বলেন, কেন্দ্রে ব্যাপক ভোটারের উপস্থিতি ছিলো। নির্ধারিত সময়ের পরেও অনেক ভোটার লাইনে ছিলো। ভোটাররা সুষ্ঠ পরিবেশে ভোট দিয়েছেন। অনেকটাই উৎসবমূখর পরিবেশ বিরাজ করছিলো কেন্দ্রে।

কাটখালী পৌরসভার আরেকটি কেন্দ্র মাসকাটাদিঘী কারিগরি উচ্চ বিদ্যালয়। চার নম্বরের এই কেন্দ্রেটিতে ভোট শুরুতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বারার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটারের উপস্থিতি।

ভোটার শাপলা খাতুন জানান, ‘আমি মনে করেছিলাম। গিয়েই ভোট দিয়ে বাড়ি চলে আসবো। কিন্তু কেন্দ্রের মধ্যে ঢুকে দেখি অনেক ভোটার। অনেক ভোটার দেখে পরিবেশটাও ভালো লাগছে। ভোট দিতে পেরে অনেক খুশি আমি।’

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর