রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার অভিযোগ উঠেছে। সোমবার সকালে রাজশাহী মেট্রোপলিটন প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগীর পিতা আতিকুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি সাংবাদিকদের জানান, গত ৯ অক্টোবর বিকেলে নগরীর দড়িখরবোনা এলাকা থেকে সন্দেহজনকভাবে তার কলেজ পড়ুয়া ছেলে তপু আহম্মেদ তিতাসকে আটক করে নিয়ে যায় বোয়ালিয়া থানার এসআই আব্দুল মতিন। তাকে কেন আটক করা হয়েছে তা জানতে থানায় গেলে এসআই মতিন আমার সন্তানকে ছেড়ে দেয়ার শর্তে ২০ হাজার টাকা দাবি করেন। কিন্তু কোন ভাবেই সেই টাকা জোগাড় করতে না পারায় আমার সন্তানকে ২৭ গ্রাম হোরোইনসহ আটক দেখিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে। এই মামলায় আমারে ছেলেকে দড়িখরবোনা মোড় থেকে আটক করলেও সাজানো মামলায় শালবাগান এলাকার উত্তরা মোটরস শোরুমের সামনে থেকে গ্রেপ্তার দেখিয়ে মামলা দায়ের করেন। আমি জোর দিয়ে বলতে পারি আমার সন্তান কোন মাদক ব্যবসায়ী না এবং এই মামলার সাথে আমার সন্তানের কোন সম্পর্ক নেই। আমি ন্যায় বিচারের স্বার্থে সুষ্ঠ তদন্ত দাবি করছি।

তিনি সাংবাদিকদের বলেন, আমার ছেলে তিতাসকে আটকের ঘটনা এলাকাবাসী সকলেই দেখেছে। ওই দিনে রাত এগারোটা পর্যন্ত আমরা থানায় অপেক্ষা করে অর্থ জোগাড় করতে চেষ্টা করছিলাম। আমরা তা দিতে না পারায় এই হয়রাণীমূলক মামলা দায়ের করে এসআই মতিন।

বোয়ালিয়া থানার এসআই আব্দুল মতিনের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি এখন আমার মনে পড়ছে না।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, এ বিষয়ে আমাদের কাছে কোন অভিযোগ প্রদান করা হয়নি। পরিবারের কেউ আমাদের অভিযোগ দিলে তার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আটক তিতাসের মা তসলিমা বেগম এবং স্ত্রী কণা বেগম উপস্থিত ছিলেন।