রাজশাহীতে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

নিজস্ব প্রতিবেদক:


যথাযোগ্য মর্যাদায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে রাজশাহীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হচ্ছে।  শুক্রবার (২৬ মার্চ) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচির শুরুর পর সকালে শহীদ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এদিকে স্বাধীনতা দিবসে দেশের অন্যান্য জায়গার মতো রাজশাহীতেও সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকালে হেতেম খাঁ বড় মসজিদে কোরআন-খানি, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয় ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী কেন্দ্রীয় কারাগার, শিশুসদন ও শিশু-কেন্দ্র সমুহে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

২৫ মার্চ সন্ধ্যা থেকে সারা রাত রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি ভবন ও সড়ক দ্বীপসমূহে বর্ণিল আলোক সজ্জিত করা হয়েছে। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আওয়ামী-লীগ ও এর অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলসমূহ পৃথক পৃথক কর্মসূচি পালন করছে।

স/আ