রাজশাহীতে পাথর বোঝাই ট্রাকে ফেনসিডিল, হেলপার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে পাথর বোঝাই ট্রাকে ৩০০ বোতল ফেনসিডিলসহ হেলপারকে গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার রাত সাড়ে ১২ টায় মহানগরীর শাহমখদুম থানার সিটি হাট মোড়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে ট্রাকের চালক পালিয়েছেন।

আজ দুপুরে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাজশাহী মহানগর এলাকাকে মাদক মুক্ত ও চোরাচালান নির্মূলে মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় আরএমপি ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে চাঁপাইনবাবগঞ্জ হতে ঢাকা ঢাকা মেট্রো-ট-১৬-০৬৯৩ পাথর বোঝাই একটি হলুদ ও নীল রংয়ের ট্রাক বিপুল পরিমাণ ফেন্সিডিল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। সে সংবাদের শাহমখদুম থানার সিটি হাট মোড়ে ট্রাকটিকে দাঁড়ানোর সংকেত দিলে ট্রাকের চালক ট্রাক থামিয়ে ট্রাকের চালক ও হেলপার ট্রাক থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। এসময় ডিবি পুলিশ ট্রাকের হেলপার মিলন আলী (২৮)কে আটক করতে পারলেও ট্রাকের চালক আসামী গোলাম মাওলা পালিয়ে যায়।

পরবর্তীতে আটককৃত ট্রাকটি তল্লাশী করে ট্রাকের পিছন দিক হতে পাথর দ্দিয়ে ঢাকা অবস্থায় ২ টি হলুদ রংয়ের প্লাস্টিকের পৃথক বস্তার মধ্যে মোট ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ট্রাকের হেলপার মিলন আলী জানাযা, পলাতক আসামী গোলাম মাওলার সাথে শিবগঞ্জ থানার সোনামসজিদ থেকে পাথর বোঝায় ট্রাকে করে ফেন্সিডিল নিয়ে বিক্রয়ের জন্য ঢাকায় নিয়ে যাচ্ছিলো। মিলন আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জ হতে পাথরের ট্রাকে কৌশলে মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের জন্য ঢাকায় নিয়ে যেত।

গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত ফেন্সিডিল ও জব্দকৃত পাথর বোঝাই ট্রাকের বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পলাতক আসামী গোলাম মাওলাকে গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলেও জানায়।

স/অ