রাজশাহীতে পাঁচ দিনব্যাপী ডকুমেন্টরি চলচ্চিত্র নির্মাণ কর্মশালার সমাপনী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে পাঁচ দিনব্যাপী ডকুমেন্টরি চলচ্চিত্র নির্মাণ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে।  গতকাল রোববার রাতে শহরের কুমারপাড়া রাজশাহী ফ্লিম সোসাইটি কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই সনদপত্র বিতরনের মাধ্যমে কর্মশালাটি শেষ হয়।

রাজশাহী ফ্লিম সোসাইটির সহযোগীতায় পাঁচদিন ব্যাপী এই কর্মাশালার আয়োজন করে ঢাকা ডকল্যাব। এর আগে গত ১ মে রাজশাহী শিল্পকলা একাডেমিতে শুরু হয় এই কর্মশালা। এতে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে মোট ২২ জন প্রশিক্ষনার্থী অংশ নেয়।

প্রশিক্ষন শেষে তারা পাঁচটি গ্রুপে বিভিন্ন বিষয়ের উপরে মোট পাঁচটি ডকুমেন্টরি চলচ্চিত্র তৈরী করেন। আনুষ্ঠানিক ভাবে সনদ প্রদান অনুষ্ঠানে এই চলচ্চিত্র গুলো প্রদর্শন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে রাজশাহী ফ্লিম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঋত্বিক ঘটক ফ্লিম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ।

এছাড়াও অতিথি হিসেবে বক্তব্য দেন, রবীন্দ্র সম্মিলন পরিষদের সাধারন সম্পাদক মনিরা রহমান মিঠি, নাট্যব্যক্তিত্ব কামার উল্লাহ সরকার, সুলতানুল ইসলাম টিপু, কবি আরিফুল হক কুমার ও ঢাকা ডক ল্যাবের পরিচালক এন রাশেদ চৌধুরী।

ডকুমেন্টরি চলচ্চিত্র তৈরীতে এই কর্মশালা প্রশিক্ষনার্থীদের নতুন দ্বার উন্মোচন করবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

স/অ