রাজশাহীতে নর্থবেঙ্গল বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নর্থবেঙ্গল বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (নেসকো) বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও হয়রানির অভিযোগে  মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেছেন সালাউদ্দিন মিন্টু নামের একজন গ্রাহক। মঙ্গলবার রাজশাহী জেলা সদর সিনিয়র জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে এই মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৪ সালে ভূতপূর্ব পিডিবি (নেসকো) ১৩ হাজার ৪৫০ টাকা বয়েকা বিদ্যুৎ বিলের বিপরীতে শাস্তিমূলক প্যানেল বিল ৬৬ হাজার টাকা দাবি করে বাদীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সে সময় তিনি ওই প্যানেল বিলের অর্ধেক ত্রিশ হাজার টাকা পরিশোধও করেন। পরবর্তীতে ওই মামলা থেকে ২০১৫ সালের ৩০ এপ্রিল বাদী অব্যাহত পেয়েছেন।

বাদী সালউদ্দিন মিন্টু বলেন, বিদ্যুৎ অফিসের মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর নেসকো বরাবরে একাধিক বার আদালতের রায় কার্যকর করার জন্য আবেদন করার হলেও তারা কোনো কর্ণপাত করছে না। বড় ভাইয়ের মৃত্যুর পর আর্থিক সংকটের কারণে ১৩ হাজার ৪৫০টাকা বকেয়া পড়েছিলো। ২০১৪ সালের ৭ জুলাই মামলা দায়ের করে পিডিবি। এসময় আমি ভাইয়ের ওয়ারিশ হিসেবে বিল পরিশোধে আগ্রহী হই।

মামলা শুনানী শেষে আদালত আমাকে অব্যাহতি দেয়। এরপরও বারংবার শাস্তিমূলক প্যানেল বিল যুক্ত করে বিল পাঠানোয় আমি বিল পরিশোধ করতে পারছি না। এমতাবস্থায় আদালতের আশ্রয় গ্রহণে বাধ্য হয়েছি। মঙ্গলবার রাজশাহী জেলা সদর সিনিয়র জজ আদালতে উপস্থিতি হয়ে বিদ্যুৎ বিচ্ছিন্নে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করে নিয়মিত ট্রেরিফ রেট অনুযায়ী বিদ্যুৎ বিল পরিশোধের নির্দেশনা চেয়েছি। যার মামলা নম্বর ১৪২/২০১৯। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ১৫ অক্টোবর শুনানীর দিন ধার্য করেছে।

স/আর