রবিবার , ২ জুন ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ধুম বৃষ্টি, থেমে থেমে চলবে কয়েকদিন

Paris
জুন ২, ২০১৯ ১২:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী শনিবার (১ জুন) থেকেই দেশের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে বৃষ্টি। আজ রবিবার সকালে চলে একনাগাড়ে। এদিকে রাজশাহীতেও একনাগারে ধুম বৃষ্টিপাত হয়। এতে জনমনে এসেছে স্বস্তি। থেমে থেমে কয়েকদিন এভাবে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের এক সতর্কবার্তায় বলা হয়, রংপুর, দিনাজপুর, বগুড়া, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়োহাওয়া বয়ে যেতে পারে।

এদিকে রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা বলেন, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আজ (রবিবার) সকালে বৃষ্টি হয়েছে। থেমে থেমে আরো কয়েকদিন এ ধরনের বৃষ্টি হবে।

তিনি জানান, সকালে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২৭ দশমিক ৪ শতাংশ। আর দুপুর বারোটায় দিনের তাপমাত্রা ছিল ২২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসেও বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর প্রভাবে দিন ও রাতে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমে যাবে।

স/শা

 

সর্বশেষ - রাজশাহীর খবর