রাজশাহীতে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। বুধবার সকালে রাজশাহী কলেজে এ মেলার উদ্বোধন করা হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনারে কার্যালয়ের আয়োজনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব আনোয়ার হোসেন।

উদ্বোধন শেষে রাজশাহী কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনম রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মুহা. হবিবুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জাকির হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব আনোয়ার হোসেন বলেন, দেশকে এগিয়ে নিতে তরুণদেরকে এগিয়ে আসতে হবে। নতুন নতুন আবিষ্কারের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করতে হবে। তরুণ শিক্ষার্থীদের সৃজনশীলতা ও সৃষ্টিশীলতার মাধ্যমে দেশের উন্নয়নকে বেগান করতে হবে। সেই সাথে মাদকের ভয়াল থাবা থেকে নিজেদের মুক্ত রাখতে হবে।

পরে মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

আগামিকাল বৃহস্পতিবার এ মেলার সমাপনী অনুষ্ঠিত হবে। বিকেল তিন টায় সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। পরে মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।
স/শ